৪২ বছর ধরে দুই হাতের উপর ভর

৪২ বছর ধরে দুই হাতের উপর ভর করে চলছে প্রতিবন্ধীর জাহিদের মানবেতর জীবন


ফটো-সংগৃহীত

অনলাইন ডেস্কঃ ৪২ বছর ধরে দুই হাতের উপর ভর করে হামাগুড়ি দিয়ে চলছে প্রতিবন্ধীর জাহিদের মানবেতর জীবন। সবাই মিলে অসহায় জাহিদকে একটি মুদি দোকান ও তার স্ত্রীর জন্য সেলাইমেশিন এর ব্যবস্থা করে দেই।

প্লিজ সবাই এগিয়ে আসুন, সাহায্যর হাত বাড়িয়ে দিন। নাম জাহিদ হাসান। বয়স ৪৫ বছর। ৪২ বছর আগে পলিও হয়ে তার দুটি পা অচল হয়ে যায়। দুটি হাতের উপর ভর করে হামাগুড়ি দিয়ে চলছে তার জীবন।

১৯৭৬ সালে বগুড়া সারিয়াকান্দিতে সোলাইমানের ঘরে জাহিদ জন্মগ্রহণ করেন। ১৯৯৫ সালে সিরাজগঞ্জ জেলার সলংগা থানায় একটি মাদ্রাসায় ভতি হন এবং এই এলাকায় থেকে যান।

বর্তমানে সিরাজগঞ্জ জেলার সলংগা বাজারের পান পট্রি পাশে একটি ভাড়া বাসায় জমজ দুই মেয়ে সাদিয়া (৭) ও জাকিয়া(৭) স্ত্রী খালেদাকে নিয়ে বসবাস করছেন জাহিদের। ভাড়া বাড়িতে থাকে, প্রতি মাসে ভাড়া, বিদ্যুৎ বিল দিয়ে ১ হাজার টাকা দিতে হয়। ৭ বছর বয়সী দুই জমজ মেয়ে রয়েছে।

জাহিদের স্ত্রী খালেদা আক্তার জানান ,আমার স্বামী ঠিকমতো চলাফেরা করতে পারে না। দুই হাতের উপর ভর দিয়ে চলাফেরা করে। দুই মেয়েকে ভাল কিছু কিনে দিতে পারি না৷ আমি সেলাই মেশিনের কাজ যানি কিন্ত সেলাইমেশিন না থাকায় সেটাও করতে পারি না।

সবাই মিলে যদি একটি সেলাইমেশিন ও আমার স্বামীর জন্য ছোট মুদি দোকানের ব্যবস্থা করে দেন তাইলে অনেক উপকার হবে। জাহিদ জানান, আমার হামাগুড়ি দিয়ে চলাফেরা খুব কষ্ট হয়। মানুষ যে যায় দেয় সেটা দিয়েই কোন মতো খেয়ে না খেয়ে পরিবার নিয়ে চলি।

ভাড়া বাসা থাকি প্রতিমাসে ঘর ভাড়া বিদ্যুৎ বিল মিলিয়ে ১ হাজার টাকা দেওয়া লাগে।

আমি একটু ভাল ভাবে বাঁচতে চাই মেয়ে দুইটাকে লেখাপড়া করাতে চাউ। আপনারা সবাই যদি আমার পাশে দাঁড়ান, আমার জন্য একটি মুদি দোকান ও আমার স্ত্রীর জন্য সেলাইমেশিন এর ব্যবস্থা করেন অনেক উপকার হবে।

আসুন সবাই মিলে ৭০ হাজার টাকার ব্যবস্থা করে একটি মুদি দোকান ও সেলাইমেশিন এর ব্যবস্থা করি। একটি অসহায় মানুষের কর্মসংস্থান তৈরি করে দেই। প্লিজ যারা টাকা পাঠাবেন প্লিজ জানাবেন কারন আমাদের হিসাব পোষ্ট দেওয়া হয়।

যোগাযোগ-মামুন বিশ্বাস 01722-378461-01777-283829 ( বিকাশ পারসোনাল ) 01832-628000-2(ডাচ-বাংলা রকেট) 01777-283829 ( নগদ ) Whatsapp নাম্বার 01722378461 ব্যাংক একাউন্ট: MD MAMUN BISWAS A/C 157-101-00-16888 Shahzadpur Branch Sirajgonj, Dutch Bangla Bank Limt,Bangladesh.

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »