২৫বছর ধরে পথচারীদের অপেক্ষায় দাড়িয়ে মেলান্দহের গোল-ডোবা

২৫বছর ধরে পথচারীদের অপেক্ষায় দাড়িয়ে মেলান্দহের গোল-ডোবা ব্রিজ


ফটো-নিজস্ব ফটো গ্রাফার

নিজস্ব প্রতিবেদকঃ নির্মাণের পর থেকে ২৫ বছর ধরে পথচারীদের পদ ধুলি অপেক্ষায় ফাঁকা জায়গায় দাঁড়িয়ে আছে ব্রিজটি। সংযোগ সড়ক না থাকায় জামালপুর জেলার মেলান্দহ উপজেলার গোল ডোবা খালের ওপর নির্মিত পাকা সেতুটি এলাকাবাসীর কোনো কাজে আসছে না। প্রায় ২৫ বছর আগে এলাকাবাসীর সহজ যোগাযোগ মাধ্যম হিসেবে জনস্বার্থে গ্রামীণ মাটির সড়কে নির্মাণ করা হয়েছিলো একটি ব্রিজ বা সেতুটি।

নির্মাণ কাজ সম্পন্ন করার পর থেকেই ঐ সড়কটির জন্য সেতুটি যাতায়াতের জন্য কোন ভূমিকা রাখতে পারে নাই। সেতুতে উঠার জন্য কোন প্রকার সংযোগ সড়ক না থাকায় শুরু থেকেই অযোগ্য হয়ে পরে।

ফলে সেখানে বেশ কিছু গ্রামের মানুষজনদের এখন প্রায় ১ কিলোমিটার পথ ঘুরে যাতায়াত করতে হচ্ছে।

মেলান্দহ উপজেলার ঘোষেরপাড়া ইউনিয়নের ঘোষেরপাড়ায় ইউনিয়নে সেতুটির নির্মাণের পর সেতুর সংযোগ সড়কে মাটি ভরাট না করার কারণে এই অবস্থার সৃষ্টি হয়েছে। ফলে ২৫ বছর অপেক্ষা থেকেও স্থানীয় জনসাধারণ পায়নি নাগরিক সুবিধা। স্হানীয় সূত্রে জানা গেছে, মেলান্দহ উপজেলার ঘোষেরপাড়া গ্রাম থেকে ঘোষেরপাড়া-পূর্ব ছবিলাপুর পাকা সড়কে উঠার সংযোগ সড়কটি হল ওই গ্রামের কামরুলের বাড়ি থেকে আমজাদের বাড়ি পর্যন্ত প্রায় এক কিলোমিটার এই মাটির সড়ক।

এই সড়ক দিয়েই ঘোষেরপাড়া গ্রামের মানুষ চলাচল করতেন। প্রায় ২৫ বছর আগে আশপাশের কৃষি জমির পানি নিষ্কাশনের জন্য কাঁচা সড়কে এই সেতুটি নির্মাণ করা হয়। কিন্তু সেতু নির্মাণের ২৫ বছর পেরিয়ে গেলেও সংযোগ সড়কের মাটি ভরাট করা হয়নি। ফলে এটি এখন পর্যন্ত ব্যবহার অনুপযোগী অবস্থায় পড়ে আছে। স্থানীয় এলাকাবাসী বিভিন্ন পেশাজীবী আব্দুর রহমান , সোহরাব হোসেন, জিন্না, সুমন, মজিবর ও মাহবুব বলেন, সেতুর সংযোগ সড়কে মাটি ভরাট না করায় এ পথে কেউ চলাচল করতে পারছেন না।

এতে মানুষের নানাবিধ অসুবিধা হচ্ছে। এলাকার হাজার হাজার মানুষকে অন্য ও দূরের রাস্তা দিয়ে চলাচল করতে হচ্ছে। এছাড়াও সকল মানুষের বিভিন্ন রকমের দুর্ভোগের শিকার হচ্ছে । সড়কে মাটি ভরাট করা হলে মানুষের কষ্ট অনেকটাই লাঘব হবে। বিশেষ করে বর্ষাকালে ও বন্যার সময় শিক্ষার্থীদের স্কুল কলেজে যেতে অনেক অসুবিধা হয়।

অনেক সময় জরুরি প্রয়োজনে মুমূর্ষু কোনো রোগী নিয়ে যেতেও পারে না স্থানীয় মানুষ। এলাকাবাসী তাদের অসুবিধা দূর করতে সংশ্লিষ্ট কতৃপক্ষের নিকট দৃষ্টি আকর্ষণ করে দাবী করেন,দ্রুত সময়ে সংযোগ সড়কটি নির্মাণ করে জনদুর্ভোগ লাগব করার জন্য।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »