শিরোনামঃ
আওয়ামী লীগের বহিষ্কৃত নেত্রী হেলেনা আটক বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি ববিতার আজ শুভ জন্মদি পদ্মবিলের ফুল ছিড়ে ফেসবুকে ভাইরাল যুবকরা পানিতে ডুবে গেছে মঠবাড়িয়ার নিম্নাঞ্চল নারী সেজে পুরুষের সঙ্গে যেভাবে প্রেম করেন ইমরান সোনারগাঁয়ের করোনা যোদ্ধারা প্রাণের ঝুঁকি নিয়েই ঝাঁপিয়েছেন মানবসেবায়  স্বামীকে হত্যা করে একই ঘরে প্রেমিককে নিয়ে রাতযাপন, প্রেমিক প্রেমিকা আটক নরসিংদীতে পাটের ভাল দাম হওয়ায় গাড়ী করে নিচ্ছেন নতুন পাট কৃষক বাড়ি থেকে জোর করে গরু নিয়ে যাওয়ার অভিযোগ ইউপি মেম্বারের বিরুদ্ধে হেলেনা জাহাঙ্গীরের বাসায় অভিযান চালাচ্ছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব
স্বাস্থ্যবিধি মেনে নির্বিঘ্নে কুরবানী করার পরিবেশ তৈরির

স্বাস্থ্যবিধি মেনে নির্বিঘ্নে কুরবানী করার পরিবেশ তৈরির দায়িত্ব সরকারের: ইসলামী আন্দোলন বাংলাদেশ


ফটো-সংগৃহীত

গর্জন ডেস্কঃ ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, স্বাস্থ্যবিধি মেনে নির্বিঘ্নে পশু কুরবানী করার পরিবেশ তৈরির দায়িত্ব সরকারের। ইসলামের ইতিহাসে কুরবানী অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি ইবাদত এবং আল্লাহ তাআলার নৈকট্য লাভের অন্যতম মাধ্যম। তাই সুষ্ঠু পরিবেশ তৈরি করে সবাই যেন নির্বিঘ্নে পশু কুরবানী করতে পারে সে পরিবেশ তৈরির জন্য তিনি সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

আজ এক বিবৃতিতে তিনি বলেন, সামর্থবান মুসলমানরা আল্লাহর সন্তুষ্টি লাভের জন্য প্রতিবছর ঈদুল আজহায় পশু কুরবানী করে থাকেন। করোনা মহামারীতে সামাজিক দূরত্ব বজায় ধর্মপ্রাণ মানুষ ঈদের নামায ও ঈদ পালিত করেন। সামাজিক দূরত্ব মেনে সুশৃঙ্খলভাবে নির্বিঘ্নে কুরবানী পালনের পরিবেশ তৈরি করলে সংক্রমণের সম্ভাবনা থাকবে না।

তিনি আরও বলেন, কুরবানীর ঈদকে সামনে রেখে সারাবছর ব্যবসায়ী ও খামারিরা বাড়তি প্রস্তুতি নিয়ে কুরবানীর পশুকে প্রস্তুত করেন। তাই কুরবানীর আগ মুহূর্তে কুরবানীর পশু বিক্রির যথাযথ পরিবেশ তৈরি না হলে দেশের খামারি ও ব্যবসায়ীরা ব্যাপক লোকসানের মুখোমুখি হবেন। এছাড়া ঈদের বাজারে কুরবানীর পশু বেচাকেনা কম হলে দেশের অর্থনীতিতে এর বিরাট প্রভাব পড়বে। এসব বিষয় বিবেচনা করে নির্বিঘ্নে কুরবানীর পরিবেশ তৈরি করতে সরকারের প্রতি আহবান জানাচ্ছি।

দয়া করে নিউজটি লাইক করুন এবং শেয়ার করুন..
  •  
  •  
  •  
  •  
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »