শিরোনামঃ
কওমী মাদরাসা লকডাউনের আওতামুক্ত রাখার দাবি হেফাজতের টাঙ্গাইলে দুই সন্তানের জননী মল্লিকা বেগমের আত্মহত্যা নরসিংদীতে করোনা মোকাবেলায় সংবাদকর্মী রুদ্র এর পক্ষ থেকে বিনামূল্যে মাস্ক বিতরণ জনকণ্ঠ ভবনের মূল ফটকে তালা, ভবনের সামনের রাস্তায় অবস্থান নিয়েছেন সাংবাদিকরা শার্শায় স্বাস্থ্য কর্মকর্তার খামখেয়ালীপোনায় ২য় ডোজ টিকা নিয়ে বিপাকে ভূক্তভোগীরা বার্সাকে হারিয়ে শীর্ষে রিয়াল চলমান করোনা নিষেধাজ্ঞা ১৩ এপ্রিল পর্যন্ত চলবে মিয়ানমারের বাগো শহরে সামরিক বাহিনীর গুলিতে নিহত ৮০ ছাড়িয়েছে গজারিয়ায় জাটকাবাহী ট্রলার ও জাটকা সহ ৪ জন আটক, কারাদণ্ড করোনা পরীক্ষার জন্য নমুনা দেননি খালেদা জিয়া
স্বাধীনতার সুবর্ণজয়ন্তী রাঙাতে পারলেন না ফুটবলাররা

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী রাঙাতে পারলেন না ফুটবলাররা


ফটো-সংগৃহীত

নিউজিল্যান্ডে ক্রিকেট দলের ধারাবাহিক ব্যর্থতার পর সবার নজর ছিল নেপালে জাতীয় ফুটবল দলের দিকে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ফুটবলাররা দেশকে ট্রফি উপহার দিতে পারবেন- এমন প্রত্যাশা ছিল সবার।

ফুটবলারদের মুখ থেকেও বারবার শোনা গেছে স্বাধীনতার ৫০ বছর ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে তারা দেশকে একটি ট্রফি দিতে চান। আবার শিরোপা জিততে পারলে বিপুল পরিমানে অর্থ পুরস্কারের ঘোষণাও দিয়েছিলেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। বিদেশ থেকে ট্রফি নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের যে প্রত্যাশা ছিল তাদের তা ভেঙ্গে গুঁড়িয়ে দিয়েছে নেপাল।

সোমবার কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে ত্রিদেশীয় টুর্নামেন্টের ফাইনালে বাংলাদেশকে ২-১ গোলে হারিযে চ্যাম্পিয়ন হয়েছে নেপাল।

আগের দুই ম্যাচে কোনো গোল করতে পারেনি নেপাল। তারা সেটা পুষিয়ে নিলো ফাইনালে। বাংলাদেশের জালে দুইবার বল পাঠিয়ে নিজেদের আয়োজিত টুর্নামেন্টের ট্রফিটি রেখে দিলো। নেপাল দুটি গোল করেছে প্রথমার্ধে। এক কথায় প্রথম ৪৫ মিনিটেই ফাইনালটি নিজেদের করে নেয় হিমালয়ের দেশের ফুটবলাররা।

১৮ ও ৪২ মিনিটে গোলদুটি হজম করেছে জেমি ডে’র শিষ্যরা। ১৮ মিনিটে গোলরক্ষক আনিসুর রহমান জিকো দারুণ এক সেভ করেছিলেন কর্নারের বিনিমিয়ে। ওই কর্নার থেকেই গোল আদায় করে নেয় স্বাগতিকরা। ডিফেন্ডারের ফিরিয়ে দেয়া বল বাংলাদেশের একাধিক খেলোয়াড়ের পায়ের ফাঁক দিয়ে জালে পাঠান সানজগ রাই।

দ্বিতীয় গোলটি করেছেন বিশাল রাই ৪২ মিনিটে। ৮৩ মিনিটে জামাল ভূঁইয়ার কর্নার থেকে সুফিল হেডে গোল করে ব্যবধান ১-২ করেন। শেষ পর্যন্ত ১-২ গোলের হারেই ২২ বছর পর নেপালের কাঠমান্ডুতে শিরোপা জয়ের স্বপ্নভঙ্গ হয় বাংলাদেশের। ১৯৯৯ সালে এই স্টেডিয়ামেই নেপালকে ফাইনালে হারিয়ে বাংলাদেশ এসএ গেমসে প্রথম স্বর্ণ জিতেছিল।

ফাইনাল না দেখেই ঢাকায় ফিরছিলেন বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন ও অন্যান্য কর্মকর্তাগণ। কিন্তু ফ্লাইট জটিলতায় তারা নেপাল থেকে ঢাকা রওয়ানা দিতে পারেননি। বিমানবন্দরেই অপেক্ষা করছিলেন ইমিগ্রেশন সম্পন্ন করে।

হোটেল ত্যাগের আগে বাফুফে সভাপতি চ্যাম্পিয়ন হলে ২৫ হাজার মার্কিন ডলার পুরস্কারের ঘোষণাও দিয়েছিলেন। দেশবাসীর চাওয়া কিংবা বাফুফে সভাপতির বোনাস ঘোষণা- কিছুতেই উজ্জীবিত করতে পারেনি জামাল ভূঁইয়াদের। নেপালের বিপক্ষে তারা হার মানে ২-১ গোলে।

বাংলাদেশ একাদশ

আনিসুর রহমান জিকো, সাদ উদ্দিন, রিয়াদুল হাসান, মেহেদী হাসান মিঠু, রিমন হোসেন, জামাল ভূঁইয়া, মানিক মোল্লা, রাকিব হোসেন, মেহেদী হাসান রয়েল, মতিন মিয়া, সুমন রেজা।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »