সোনারগাঁয়ে ১৫টি কেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশে বেফাকের কেন্দ্রীয়

সোনারগাঁয়ে ১৫টি কেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশে বেফাকের কেন্দ্রীয় পরীক্ষা অনুষ্ঠিত


ফটো-ফজলে রাব্বী সোহেল

সোনারগাঁ প্রতিনিধি: নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় এ বছর ১৫টি কেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশে বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড ‘বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ’ এর ৪৪তম কেন্দ্রীয় পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। গত ১৮ মার্চ থেকে শুরু হয়ে ২৫ মার্চ পর্যন্ত এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এতে কিতাব বিভাগ, নাজেরা বিভাগ ও হেফজ বিভাগে উপজেলার প্রায় শতাধিক কওমি মাদরাসার পুরুষ ও নারী শাখার পরীক্ষার্থীরা অংশ নেয়। কাঁচপুর মঞ্জুরখোলা মাদরাসা পরীক্ষা কেন্দ্রের নেগরানে আ’লা মুফতী মুহাম্মাদ উবাইদুল্লাহ জানান, প্রতি বছরের ন্যায় এবারও শান্তিপূর্ণ পরিবেশে সোনারগাঁয়ে বেফাকের ৪৪তম কেন্দ্রীয় পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

তিনি জানান, তার কেন্দ্রে উপজেলার ৬টি মাদরাসার মেশকাত, শরহে বেকায়া, নাহুমীর ও ইবতিদাইয়্যাহ জামাতের মোট ৯৯জন পরীক্ষার্থী অংশ নিয়েছে। এই কেন্দ্রে সহকারি নেগরান হিসেবে মুফতী বেলাল হুসাইন ও মাওলানা মো. মাঞ্জুরুল ইসলাম দায়িত্ব পালন করেছেন।

এদিকে জামেয়া ফারুকিয়া কওমিয়া নানাখী মাদরাসার মুহতামিম মুফতী শরীফুজ্জামান জানান, অনাকাঙ্খিত ঘটনা রোধে এবার পরীক্ষা নেওয়া হয়েছে সম্পূর্ণ অভিনব পদ্ধতিতে। পরীক্ষা শুরুর দশ মিনিট আগে সকল পরীক্ষার্থী পরীক্ষার হলে ঢুকার পর বেফাকের কেন্দ্রীয় অফিস থেকে টেলিগ্রাম অ্যাপ, হোয়াটসঅ্যাপ ও ই-মেইলের মাধ্যমে প্রতিটি কেন্দ্রে প্রশ্নপত্র পাঠানো হয়েছে।

পরে তা প্রিন্ট করে সময়মত পরীক্ষার হলে নেওয়া হয়। বেফাকের সুষ্ঠ ও সুশৃঙ্খল ব্যবস্থাপনায় পরীক্ষার্থীরাও সন্তোষ প্রকাশ করেছেন।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »