শিরোনামঃ
সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য পরিদর্শক মহিউদ্দিন প্রধানের ইন্তেকাল জীবননগরে ভাগ্নের মৃত্যু সংবাদে ছুটে এসে লাশ হলো খালা নরসিংদীতে বেলাবতে কাভার্ড ভ্যানের চাকায় পিষ্ট হয়ে প্রাণ গেলে কলেজ ছাত্রীর সাটুরিয়া প্রেস ক্লাবের দ্বিবার্ষিক নির্বাচনে জাহাঙ্গীর সভাপতি, সোহেল সসম্পাদক প্রেমিককে বশীকরণ করতে গিয়ে কবিরাজের ধর্ষণের শিকার তরুণী ছাতক পৌর নির্বাচনে পুরুষের চেয়ে নারী ভোটার উপস্থিতি বেশি ফেনীতে খালে মিলল নিখোঁজ স্কুলছাত্রীর লাশ মোংলায় মেয়রসহ ১২ কাউন্সিলর প্রার্থীর ভোট বর্জন বড় ডেকচিতে পোলাও রান্না করে পাঠানো হচ্ছিল ভোটারদের বাড়ি বাড়ি কসবায় ১০৪ টি ঘর প্রস্তুুত ভূমিহীনদের মাঝে হস্তান্তরের জন্য
সোনারগাঁয়ে কনকা ইলেক্টনিক্স কারখানার বিপুল পরিমাণ ক্ষয়

সোনারগাঁয়ে কনকা ইলেক্টনিক্স কারখানার বিপুল পরিমাণ ক্ষয় ক্ষতির পর আগুন নিয়ন্ত্রণে


দেশের গর্জন ফটো

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি: নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের টিপরদী এলাকায় অবস্থিত কনকা ইলেক্টনিক্স কারখানায় ভয়াবহ আগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডে কয়েক হাজার কোটি টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। এ ঘটনায় দুুই শ্রমিক আহত হয়েছে। স্থানীয়রা আহত শ্রমিককে উদ্ধার করে হাতপাতালে পাঠিয়েছে করেছে।

স্থানীয় ও শ্রমিক সুত্রে জানা গেছে, রবিবার সকাল ১০টার দিকে শ্রমিকরা কাছে যোগদান করছিলেন তখন কারখানার ৩য় তলায় বিকট শব্দে বিস্ফোরন ঘটে। মুহুর্তের মধ্যে আগুন কারখানায় ছড়িয়ে পড়ে। এসময় কারখানার ভেতরে থাকা শ্রমিকরা জানালা ও মুল ফটক দিয়ে দৌড়ে বেরিয়ে আসার সময় দুই শ্রমিক আহত হয়।

খবর পেয়ে সোনারগাঁ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনের চেষ্টা করে। পরে বন্দর, সিদ্ধিরগঞ্জ, হাজী গঞ্জ, ডেমরা ও ঢাকা সহ ১২ টি ইউনিট ও মেঘনা ইকোনোমি জোনের ২ টি ইউনিট ঘটনাস্থলে এসে ৪ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনে।

তবে মুল ফটক নির্মানাধীন থাকায় ফায়ার সার্ভিসের গাড়ী ভেতরে প্রবেশ করতে না পারায় আগুন নেভাতে বেগপোহাত হয় সার্ভিসের কর্মিদের।
কর্তৃপক্ষ সংশ্লষ্টদের ধারনা আগুনে কারখানা থাকা কয়েক হাজার কোটি টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

খবর পেয়ে স্থানীয় সাংসদ, উপজেলা নির্বাহী অফিসার ও সোনারগাঁও থানার অফিসার ইনচার্জ ঘটনা স্থল পরিদর্শন করেছেন।

ঢাকা ফায়ার স্টেশনের মিডিয়া উয়িং মো: রায়হান জানান, আগুন লাগার খবর পেয়ে সোনারগাঁ ও ঢাকাসহ প্রায় ১২টি সরকারী ও ২টি বেসরকারি ফায়ার সার্ভিসের ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনে আনে। তবে কিভাবে কোথায় থেকে আগুনের সুত্রপাত হয়েছে তা বলা যাচ্ছে না।

আগ্নিকান্ডে কোন শ্রমিক নিহত হয়েছেন কিনা সে ব্যাপারে কোন তথ্য নেই। তবে শুনেছি দুজন শ্রমিক আহত হয়েছে।

ফায়ার সার্ভিসের উপ-পরিচাল(ঢাকা) দেবাশীষ প্রধান জানান, অগ্নিকান্ডের ঘটনায় তদন্ত কমিটি গঠন কারা হবে। কিভাবে আগুনের সুত্রপাত ঘটেছে তদন্ত কমিটি তদন্ত করে তা উৎঘাটন করবে এবং খয় ক্ষতির পরিমান ঠিক করবে।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »