সোনারগাঁয়ে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করতে এসে

সোনারগাঁয়ে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করতে এসে বাঁধার মুখে তিতাস কর্তৃপক্ষ


ফটো-সংগৃহীত

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের জামপুর ইউনিয়নের বস্তল এলাকায় অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করতে বাঁধার মুখে পড়েন তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

 

রবিবার, (৩১ জানুয়ারী ২০২১) দুপুরে ওই এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করতে গেলে মাইকে ঘোষনা দিয়ে ৫ গ্রামের লোকজন একত্রিত হয়ে এশিয়ান হাইওয়ে সড়ক অবরোধ করেন ওই এলাকার নারী-পুরুষ।

 

বেলা ১২ টা থেকে দুপুরে ২ টা পর্যন্ত অবরোধ করে রাখে অবরোধকারীরা। এসময় নারায়ণগঞ্জ থেকে আসা রিজার্ভ পুলিশের সঙ্গে অবরোধকারীদের ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এক পর্যায়ে পুলিশ অবরোধকারীদের ধাওয়া দিলে তারা পালিয়ে যায়। পরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন না করেই ফিরে আসেন তিতাস গ্যাসের কর্মকর্তারা।

 

জানা যায়, দীর্ঘদিন ধরে একটি সিন্ডিকেট জামপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামে মোটা অংকের টাকার বিনিময়ে অবৈধ গ্যাস সংযোগ দিয়ে আসছে। সম্প্রতি ওই এলাকার প্রায় ১০ হাজার গ্যাস সংযোগের মূল সংযোগ বস্তল এলাকায় সংযোগ বিচ্ছিন্ন করে তিতাস কর্তৃপক্ষ। ফলে ওই এলাকায় প্রায় ১০-১২ গ্রামের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

 

পরে এ সংযোগ ওই এলাকার কয়েকজন প্রভাবশালী রাজনৈতিক ব্যক্তি রাতের আঁধারে গ্রাহকদের কাছ থেকে টাকা নিয়ে পুনরায় গ্যাস সংযোগ দেয়। এ বিষয়টি তিতাস গ্যাস কর্তৃপক্ষের নজরে আসে।

 

পরে রোববার সকালে সোনারগাঁও উপজেলার সহকারী কমিশনার (ভূমি) গোলাম মোস্তফা মুন্নার নেতৃত্বে তিতাস গ্যাসের উপ-ব্যবস্থাপক প্রকৌশলী রিফাত আবদুল্লাহ, উপ-ব্যবস্থাপক প্রকৌশলী সারোয়ার হোসেন, শামীম আহম্মেদ ও মিজানুর রহমানসহ বিপুল সংখ্যক জেলার রিজার্ভ পুলিশ ও তালতলা ফাঁড়ি পুলিশের ইনচার্জ অবৈধ গ্যাস বিচ্ছিন্ন করতে ওই এলাকায় যান।

 

এ খবর ওই এলাকার মধ্যে ছড়িয়ে পড়লে বিভিন্ন গ্রামে মাইকিং করে জড়ো হয়ে বস্তল ও মরিচটেক এলাকায় এশিয়ান হাইওয়ে সড়ক অবরোধ করে। পরবর্তীতে পুলিশ অবরোধকারীদের ধাওয়া দিয়ে সড়ক থেকে তাদের সরিয়ে দেয়। ওই সড়কে ২ ঘন্টা যান চলাচল বন্ধ থাকে। পরে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন না করেই চলে আসেন তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »