সেনাপ্রধান আজিজ আহেমদ ওয়াশিংটন ডিসিতে ব্যস্ত সময়

সেনাপ্রধান আজিজ আহেমদ ওয়াশিংটন ডিসিতে ব্যস্ত সময় কাটাচ্ছেন


ফটো-সংগৃহীত

আমেরিকা প্রতিনিধিঃ যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে ব্যস্ত সময় অতিবাহিত করছেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। গত ১ ফেব্রুয়ারি, সোমবার, থেকে তিনি পূর্ব নির্ধারিত সরকারি কর্মসূচিতে অংশ নিচ্ছেন।

এর আগে গত ২৯ জানুয়ারি, শুক্রবার, ওয়াশিংটন ডিসির ডালাস এয়ারপোর্টে অবতরণ করেন জেনারেল আজিজ। এয়ারপোর্টে তাকে স্বাগত জানান ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসের ডিফেন্স অ্যাটাশে ব্রিগেডিয়ার জেনারেল এম. মঈনুল হাসান।

ওয়াশিংটন ডিসির নির্ভরযোগ্য একটি সূত্র জানিয়েছে, ১ ফেব্রুয়ারি দিনভর সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ বিভিন্ন কর্মসূচিতে অংশ নেন। পরদিনও তিনি ব্যস্ত সময় কাটান। ওয়াশিংটনে অবস্থানকালে সেনাপ্রধানের পূর্বনির্ধারিত কিছু কর্মসূচিতে পরিবর্তন আসতে পারে বলে সূত্র জানিয়েছে।

এর আগে গত ২৮ জানুয়ারি, বৃহস্পতিবার, ঢাকায় আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, যুক্তরাষ্ট্র সফরকালে সেনাবাহিনী প্রধান দুই দেশের পারস্পরিক সামরিক সহযোগিতা বিষয়ক আলোচনায় অংশ নেবেন।

এছাড়া সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীর বিভিন্ন সামরিক স্থাপনা ও প্রশিক্ষণ সুবিধাদি পরিদর্শনসহ যুক্তরাষ্ট্রের সেনাপ্রধানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ এবং আলোচনায় অংশ নেবেন। সাক্ষাৎকালে তিনি দুই দেশের সেনাবাহিনীর মধ্যকার সম্পর্ক আরো জোরদার এবং পারস্পরিক সহযোগিতার বিষয়ে বিস্তারিত আলোচনা করবেন।

যুক্তরাষ্ট্রে অবস্থানকালে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জাতিসংঘ শান্তিরক্ষা মিশনের মিলিটারি অ্যাডভাইজার এবং আন্ডার সেক্রেটারি জেনারেলদের সঙ্গেও মতবিনিময় করবেন।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »