সুষ্ঠু নির্বাচন আয়োজন করার পর ক্ষমতা ছেড়ে

সুষ্ঠু নির্বাচন আয়োজন করার পর ক্ষমতা ছেড়ে দিবো


ফটো-সংগৃহীত

বিশ্ব গর্জন ডেস্কঃ মিয়ানমারে জাতীয় নির্বাচনে অনিয়মের অভিযোগে দেশটির প্রেসিডেন্ট উইন মিন্ট, এনএলডি নেতা অং সান সু চিসহ শীর্ষ নেতাদের গ্রেফতার করা হয়েছে। এক বছরের জন্য দেশটিতে জরুরি অবস্থা জারির নামে ক্ষমতা দখল করেছেন সেনাপ্রধান জেনারেল মিং অং হ্লাং।

 

ক্ষমতা দখলের পর এক প্রতিক্রিয়ায় সেনাপ্রধান জেনারেল মিং অং হ্লাংয়ের পক্ষ থেকে জানানো হয়েছে ‘সুষ্ঠু নির্বাচন আয়োজন করার পর ক্ষমতা ছেড়ে দেওয়া হবে।’

মিয়ানমার সেনাবাহিনীর ওয়েবসাইটে প্রকাশিত একটি আর্টেকেলে মিং অং হ্লাং বহুদলীয় গণতান্ত্রিক ব্যবস্থা চর্চার আহ্বান জানিয়েছেন। তবে কখন নির্বাচন হবে সেই বিষয়ে মিয়ানমারের সেনাবাহিনীর পক্ষ থেকে কিছু বলা হয়নি। মিয়ানমারে এক বছরের জন্য জরুরি অবস্থা জারি করেছে মিয়ানমার সরকার।

 

এর আগে সোমবার সকালে সেনারা অভিযান চালিয়ে দেশটির প্রেসিডেন্ট উইন মিন্ট, এনএলডি নেতা অং সান সু চিসহ শীর্ষ নেতাদের গ্রেফতার করে।

 

গত বছরের নভেম্বরে অনুষ্ঠিত নির্বাচনকে ব্যাপক কারচুপি আখ্যা দিয়ে এই সেনা অভ্যুত্থান বৈধতা নেওয়ার চেষ্টা করছে মিয়ানমারের সেনাবাহিনী। আইনসম্মত পন্থায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার লক্ষ্যে জরুরি অবস্থা জারি করা হয়েছে বলে দাবি করা হয়েছে সেনাবাহিনীর বিবৃতিতে।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »