সামাজিক দূরত্ব নেই মানিকগঞ্জে মার্কেট গুলোতে

সামাজিক দূরত্ব নেই মানিকগঞ্জে মার্কেট গুলোতে


ফটো-সংগৃহীত

দেশের গর্জন প্রতিনিধি (মানিকগঞ্জে) মানিকগঞ্জে ঈদুল ফেতরকে সামনে রেখে মার্কেট ও শপিংমলগুলোতে চলছে বেচাকেনা। করোনা মহামারির মধ্যে মার্কেট ও শপিংমলগুলো খুলে দেয়ার পর সোমবার, (৩ মে ২০২১) থেকে উপজেলার ব্যস্ততম এলাকা মোগরাপাড়া চৌরাস্তায় মার্কেটগুলোতে সকাল থেকে বিকেল পর্যন্ত ছিল ছিল নারী ও শিশুদের কিছুটা ভীড়।

সামাজিক দূরত্ব নেই মানিকগঞ্জের মার্কেট গুলোতে মার্কেট করবেন করেন কিন্তু ইচ্চছা করলেই কিন্তু নিজেরাই সামাজিক দূরত্ব বজায় রেখে চলা সম্ভব।

তবে সরকারের পক্ষ থেকে স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট খোলার কথা থাকলেও দোকান বা মার্কেটগুলোতে দেখা যায়নি সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মানার কোন ব্যবস্থা। ব্যবসায়ীদের চাপের মুখে কয়েকদিনের জন্য লকডাউন শিথিল করলে ফের করোনা বেড়ে যাওয়ায় কঠোর লকডাউন ঘোষনা করে সরকার।

তবে করোনার ঢেউ কিছুটা কমে আসার মার্কেট ও শপিংমলগুলো খুলে দেয়ার সিদ্বান্ত নেয় সরকার। মার্কেট খুলে দেয়ার পর থেকেই মার্কেটগুলোতে দেখা গেছে ক্রেতাদের ভীড়। বিভিন্ন বয়সের নারী ও শিশুরা ভীড় করছিল দোকানগুলোতে।

তবে মহিলাদের তুলনায় পুরুষের সংখ্যা ছিল খুবই নগন্য। নারীরা তাদের শিশুদের নিয়ে দোকানে দোকানে ভীড় করছে নতুন জামা কাপড় কিনতে। এদিকে ব্যবসায়ীরা জানান যাবাহন বন্ধ থাকার কারনে ক্রেতার সংখ্যা কম তবে গাড়ী চলাচল স্বাভাবিক হলে ক্রেতার পরিমান বাড়বে বলে আশা করছেন তারা।

লকডাউনের আগে যে পরিমান নতুন কাপড় তুলেছিলেন তার বেশীর ভাগই ইতিমধ্যে শেষ হয়ে গেছে বলে তারা জানান।

নতুন করে পাইকারি মার্কেট থেকে নতুন জামা কাপড় দোকানে আনারও জো নেই। যানবাহন বন্ধ থাকার কারনে নতুন মালও কিনতে পারছেন না তারা। তবে পরিবহন চালু হলে তাদের এ সমস্ত সমস্যাগুলি থাকবেনা বলেও জানিয়েছেন তারা।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »