শিরোনামঃ
কওমী মাদরাসা লকডাউনের আওতামুক্ত রাখার দাবি হেফাজতের টাঙ্গাইলে দুই সন্তানের জননী মল্লিকা বেগমের আত্মহত্যা নরসিংদীতে করোনা মোকাবেলায় সংবাদকর্মী রুদ্র এর পক্ষ থেকে বিনামূল্যে মাস্ক বিতরণ জনকণ্ঠ ভবনের মূল ফটকে তালা, ভবনের সামনের রাস্তায় অবস্থান নিয়েছেন সাংবাদিকরা শার্শায় স্বাস্থ্য কর্মকর্তার খামখেয়ালীপোনায় ২য় ডোজ টিকা নিয়ে বিপাকে ভূক্তভোগীরা বার্সাকে হারিয়ে শীর্ষে রিয়াল চলমান করোনা নিষেধাজ্ঞা ১৩ এপ্রিল পর্যন্ত চলবে মিয়ানমারের বাগো শহরে সামরিক বাহিনীর গুলিতে নিহত ৮০ ছাড়িয়েছে গজারিয়ায় জাটকাবাহী ট্রলার ও জাটকা সহ ৪ জন আটক, কারাদণ্ড করোনা পরীক্ষার জন্য নমুনা দেননি খালেদা জিয়া
সাভার উপজেলার স্বনির্ভর ধামসোনা ইউনিয়ন পৌরসভায় রূপান্তরিত

সাভার উপজেলার স্বনির্ভর ধামসোনা ইউনিয়ন পৌরসভায় রূপান্তরিত হতে যাচ্ছে ডা. এনাম


ফটো-ইমদাদুল হক

ইমদাদুল হক, আশুলিয়া প্রতিবেদকঃ শিল্পাঞ্চলের গুরুত্ব বিবেচনা, সরকারি স্থাপনা ও বিপুল সংখ্যক জনসংখ্যার কারণে সাভার উপজেলার স্বনির্ভর ধামসোনা ইউনিয়ন পৌরসভায় রূপান্তরিত হতে যাচ্ছে বলে জানালেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এম পি।

গতকাল মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে আশুলিয়া প্রেসক্লাবে একটি সংবাদ মাধ্যমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে সাংবাদিকদের তিনি একথা জানান। এ সময় তিনি বলেন, ‘আশুলিয়া একটি ঘনবসতিপূর্ণ শহর হিসেবে গড়ে উঠেছে। এখানে প্রচুর শিল্প কারখানা প্রতিষ্ঠিত হয়েছে এবং অনেক সরকারি স্থাপনাও এখানে আছে।

এই কারণে এই অঞ্চলের লোকজনের নাগরিক সুবিধা বৃদ্ধির জন্যে এটাকে পৌরসভায় রূপান্তর করা দরকার।এটা অনেক দিন ধরেই দাবি উঠছিল। সেই অনুযায়ী স্বনির্ভর ধামসোনা ইউনিয়ন চেয়ারম্যান সাইফুল ইসলাম উদ্যোগ নিয়েছেন। স্থানীয় সরকার মন্ত্রালয়ে তিনি আবেদন দিয়েছেন।

আবেদন দেওয়া মাত্রই এটার প্রক্রিয়া শুরু হয়েছে। আশা করি খুব অল্প সময়ের মধ্যেই এটার ফলাফল আমরা পাব। প্রসঙ্গত, ঢাকা জেলার সাভার উপজেলার ১২টি ইউনিয়ন তিনটি ঢাকা-২, ঢাকা-১৯ ও ঢাকা-১০ আসনে বিভক্ত। এর মধ্যে শুধু ঢাকা-১৯ আসনেই ভোটার সংখ্যা প্রায় সাড়ে ৭ লাখ।

জনসংখ্যার গুরুত্বে ধামসোনা, আশুলিয়া, ইয়ারপুর, পাথালিয়া ও শিমুলিয়া নিয়ে আশুলিয়া থানা গঠিত হয়েছে ২০০৫ সালেই। কিন্তু বর্তমানে ডিইপিজেড ও পরমাণু গবেষণা কেন্দ্রসহ বিপুল সংখ্যক শিল্প ও আবাসন গড়ে ওঠায় গুরুত্ব বিবেচনায় সরকারের সংশ্লিষ্ট মন্ত্রানালয়ে ধামসোনা ইউনিয়নকে স্বতন্ত্র পৌরসভা করার আবেদন করা হয়।

আশুলিয়া প্রেসক্লাবের সভাপতি মোজাফ্ফর হোসেন জয় এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম লিটনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বনির্ভর ধামসোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ সাইফুল ইসলামসহ

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »