শিরোনামঃ
আওয়ামী লীগের বহিষ্কৃত নেত্রী হেলেনা আটক বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি ববিতার আজ শুভ জন্মদি পদ্মবিলের ফুল ছিড়ে ফেসবুকে ভাইরাল যুবকরা পানিতে ডুবে গেছে মঠবাড়িয়ার নিম্নাঞ্চল নারী সেজে পুরুষের সঙ্গে যেভাবে প্রেম করেন ইমরান সোনারগাঁয়ের করোনা যোদ্ধারা প্রাণের ঝুঁকি নিয়েই ঝাঁপিয়েছেন মানবসেবায়  স্বামীকে হত্যা করে একই ঘরে প্রেমিককে নিয়ে রাতযাপন, প্রেমিক প্রেমিকা আটক নরসিংদীতে পাটের ভাল দাম হওয়ায় গাড়ী করে নিচ্ছেন নতুন পাট কৃষক বাড়ি থেকে জোর করে গরু নিয়ে যাওয়ার অভিযোগ ইউপি মেম্বারের বিরুদ্ধে হেলেনা জাহাঙ্গীরের বাসায় অভিযান চালাচ্ছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব
সাঁথিয়ায় উদ্বোধনের আগেই পৌনে তিন কোটি টাকার

সাঁথিয়ায় উদ্বোধনের আগেই পৌনে তিন কোটি টাকার সড়কে ধ্বস, ঠিকাদার হারুনকে দোষারোপ


ফটো-ফারুক হোসেন

পাবনা প্রতিনিধিঃ পাবনার সাঁথিয়ায় উপজেলার বনগ্রামে আত্রাই নদীর উপরে ২ কোটি ৭৩ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত ব্রিজ ও সংযোগ সড়ক উদ্বোধনের আগেই ধ্বসে পড়েছে। ফলে মালবাহী ট্রাক উল্টে বসতবাড়ির মধ্যে ঢুকে পড়ায় শিশুসহ ঘরে থাকা দুই নারী আহত হয়েছে। এই ঘটনার পরে চরম ক্ষোভ প্রকাশ করেছে স্থানীয়রা।

এলাকাবাসি’র অভিযোগ সংশ্লিষ্ঠ ঠিকাদারের অনিয়মের কারনে এই রাস্তার কাজ ভালো হয়নি।

সরেজমিনে গিয়ে দেখা যায় দিনমুজুর রমজান আলী শেখ ও মাজেদা খাতুনের রাস্তার পাশে একটি চারচলা টিনের ভাঙ্গা ঘর মেরামত করছে তাদের সন্তানে’রা। ঘরটি ঝর কিংবা কোন প্রকৃতিক দূর্যোগে ভাঙ্গেনি। সম্প্রকিত রাস্তায় মালবাহী ট্রাক উল্টে আচরে পরেছে তাদের ঘরের উপরে। ঘটনাটি ঘঠেছে সাঁথিয়া উপজেলার বনগ্রামের পূর্ব পাশে মহাসড়কের উত্তরে আত্রাই নদীর পাশে। চলতি ২০২০-২১ অর্থবছরে ২ কোটি ৭৩ লক্ষ টাকা ব্যয়ে এই স্থানে ব্রিজ ও সংযোগ সড়ক নির্মান কাজ করে এলজিইডি।

এই কাজটি বাস্তাবায়ন করছে ওহী কনস্ট্রাকশন নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান।

কিন্তু রাস্তাটি নির্মাণ করার কিছু দিনের মধ্যে বিভিন্ন স্থানে দেখা দিয়েছে ছোট বড় খানা খন্দ। রাস্তার পাশে গাডার পোল গুলো ভেঙ্গে পরেছে। রাস্তা ও ব্রিজ নির্মান নিয়ে অনিয়মের প্রশ্ন তুলেছেন স্থানীয় এলাকাবাসি ও সুশিল সমাজে। ভুক্তভোগী পরিবার জানান,এই রাস্তার নির্মান কাজের সময় রাস্তার পাশ থেকে মাটি কেটে নিয়ে এসে ভরাট করেছিল।

কোন মত রোলার করে বালু ও খোয়া দিয়ে রাস্তা করেছে। রাস্তার পাশে দার করানো ট্রাক রাস্তা ধ্বসে আমার ঘর টি নষ্ট করেছে এর ক্ষতি পুরুন দেবে কে? তাই রাস্তাটি সুন্দর করে তৈরি করে দিক সরকারের কাছে দাবি। এলাকাবাসি জানান, রাস্তার কাজ করার শুরুতেই নিম্নমানের সামগ্রী ব্যবহার করেছে এই কারনে রাস্তাটির এই অবস্থা।

ঠিকাদার প্রভাবশালী হওয়ার কারনে কেউ কোন কথাই বলেনি। এক বছরের মধ্যেই নষ্ট হয়ে গেছে সড়কটি। এছাড়াও হারুন ঠিকাদারের করা কোন কাজই ভালো হয় না বলে তারা জানান। ঠিকাদার হারুন অর রশিদ সাঁথিয়ায় উপজেলার করমজা সরদার পাড়া গ্রামের মৃত্যু মোক্তার সরদারের ছেলে। ক্ষেতুপাড়া ইউপি চেয়ারম্যান, মোঃ মনসুর আলম পিন্চু বলেন,এই সড়কের কাজ করার সময় নানা অনিয়মের কথা ইউএনও মহাদয়ের কাছে অবগত করেছি। অনিয়মে দেশের উন্নয়নে ব্যহত হচ্ছে।

তাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে এলাকার চেয়ারম্যান ও এলাকাবাসি পক্ষ থেকে রাস্তার কাজ পূণনির্মাণ করার দাবি জানানো হয়। এ ব্যাপারে ঠিকাদার হারুন অর রশিদের সাথে মুঠফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, কাজটি ডিজাইন মোতাবেক সুন্দর করে করা হয়েছে। এই কাজ সংশ্লিষ্ঠ দপ্তর বুঝে নিয়েছে। কোথাও কোন ধ্বস ও ভেঙ্গে যাওয়া সেই রকম ঘটনা ঘঠেনি। সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার এস এম জামাল আহমেদ বলেন, এই বিষয়টি আমি অবগত আছি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে বিষয়টি জানানো হয়েছে। নিম্নমানের সামগ্রী ব্যবহার করার ফলে উদ্ধোধনের আগেই ভেঙ্গে পরেছে কেন সেটি লিখিত ভাবে জবাব চাওয়া হবে।

দয়া করে নিউজটি লাইক করুন এবং শেয়ার করুন..
  •  
  •  
  •  
  •  
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »