সবাইকে স্বাস্থ্যবিধি মানতে হবে, নইলে আবারো লকডাউন

সবাইকে স্বাস্থ্যবিধি মানতে হবে, নইলে আবারো লকডাউন


ফটো-সংগৃহীত

নিজস্ব প্রতিবেদকঃ লকডাউনের পর গণপরিবহন চলাচলের সুযোগ দেওয়া হলে সবাইকে স্বাস্থ্যবিধি মানতে হবে, নইলে সরকার আবারো কঠোর লকডাউন দিতে বাধ্য হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ রবিবার (২৫ এপ্রিল) সকালে নিজের সরকারি বাসবভন থেকে নিয়মিত ব্রিফিংয়ে এ কথা জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘লকডাউনের পর গণপরিবহন চলাচলের সুযোগ দেওয়া হলে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। তা না হলে সরকার আবারো কঠোর লকডাউন দিতে বাধ্য হবে’।

এর আগে গতকাল শনিবার (২৪ এপ্রিল) বরিশাল সড়ক জোন, বিআরটিসি ও বিআরটিএর কর্মকর্তাদের সঙ্গে ভার্চুয়াল মতবিনিময়সভায় ওবায়দুল কাদের বলেছিলেন, ‘জনস্বার্থ বিবেচনায় স্বাস্থ্যবিধি মেনে শর্ত সাপেক্ষে সরকার গণপরিবহন চালু করার চিন্তা করছে’। সেতুমন্ত্রী বলেন, বিধি-নিষেধ শিথিল হলেও মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার বাধ্যতামূলক করতে হবে। গণপরিবহনে অর্ধেক আসন খালি রেখে যে ভাড়া নির্ধারণ ছিল, সেই ভাড়ার অতিরিক্ত নিলে দোষীদের শাস্তির আওতায় আনা হবে।

একইদিন রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছিলেন, ২৯ এপ্রিল থেকে বাস চলাচলের সিদ্ধান্ত নেওয়া হলে একই সঙ্গে ট্রেনও চলবে। তিনি বলেন, ‘ট্রেন চলাচলের সব ধরনের প্রস্তুতি আমাদের রয়েছে। সরকার ২৯ এপ্রিল থেকে গণপরিবহন চালানোর সিদ্ধান্ত নিলে একই দিন থেকে স্বাস্থ্যবিধি মেনে ট্রেনও চলবে।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »