শেরপুরে বৃহস্পতিবার মধ্যরাত থেকে সংশ্লিষ্ট যন্ত্রযান চলাচলে

শেরপুরে বৃহস্পতিবার মধ্যরাত থেকে সংশ্লিষ্ট যন্ত্রযান চলাচলে নিষেধাজ্ঞা আরোপ


ফটো-আল-আমিন

শেরপুর জেলা প্রতিনিধিঃ আগামী ৩০ জানুয়ারি নকলা ও নালিতাবাড়ি পৌরসভার অনুষ্ঠিতব্য সাধারণ নির্বাচন অবাধ, সুষ্ঠ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠানের লক্ষ্যে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আনার কলি মাহবুব কর্তৃক বৃহস্পতিবার দিবাগত মধ্যরাত ১২টা থেকে ৩১ জানুয়ারি রবিবার সকাল ৬ টা পর্যন্ত মোটরসাইকেল চলাচল বন্ধ এবং ২৯ জানুয়ারি শুক্রবার দিবাগত মধ্যরাত ১২টা থেকে ৩০ জানুয়ারি শনিবার দিবাগত মধ্যরাত ১২ টা পর্যন্ত ট্রাক ও পিক আপসহ বিভিন্ন যন্ত্রযান চলাচলে নিষেধাজ্ঞা আরোপ বিষয়ে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

গণবিজ্ঞপ্তিতে আরও জানানো হয় যে, মোটরসাইকেল ও বিভিন্ন যানবাহনের উপর উল্লিখিত নিষেধাজ্ঞা রিটার্নিং অফিসারের অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী বা তাঁদের নির্বাচনী এজেন্ট, দেশী বা বিদেশি পর্যবেক্ষকদের (পরিচয়পত্র থাকতে হবে) ক্ষেত্রে শিথিলযোগ্য। এছাড়া নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশি বা বিদেশি সাংবাদিক (পরিচয়পত্র থাকতে হবে), নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক এবং কতিপয় জরুরি কাজ যেমন- এ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য উল্লিখিত যানবাহন চলাচলের ক্ষেত্রে নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

এছাড়া জাতীয় মহাসড়ক, বন্দর ও জরুরি পণ্য যেমন- ওষুধ, খাদ্য ইত্যাদি দ্রব্যাদি সরবরাহসহ অন্যান্য জরুরি প্রয়োজনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এরূপ নিষেধাজ্ঞা শিথিলের বিষয়ে প্রয়োজনীয় কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে পারবেন।

এ নিষেধাজ্ঞা অম্যান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলেও গণবিজ্ঞপ্তির শেষাংশে লিখিত ভাবে সুস্পষ্ট জানানো হয়েছে।

২৫ জানুয়ারি সোমবার গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শেরপুর জেলা ম্যাজিস্ট্রেট কার্যালয়ের জুডিসিয়াল মুন্সখানা থেকে প্রকাশিত শেরপুর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আনার কলি মাহবুব-এর স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তি মূলে এসকল তথ্য নিশ্চিত হওয়া গেছে।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »