শার্শায় অবৈধ ক্লিনিক মালিকে ১লক্ষ টাকা জরিমানা

শার্শায় অবৈধ ক্লিনিক মালিকে ১লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত


ফটো-ইকরামল ইসলাম
নিজস্ব প্রতিবেদক: যশোরের শার্শার বাগআঁচড়ায় ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে বিভিন্ন অনিয়মের অভিযোগে একটি নাম বিহীন অবৈধ ক্লিনিক মালিক ডাঃ আব্দুল জলিলকে ১লক্ষ টাকা জরিমানা এবং ক্লিনিকটি সিলগালা করে বন্ধ ঘোষনা করেছেন। মঙ্গলবার বেলা ১২টার সময় এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসনা শারমিন মিথী।
শার্শা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও পরিবার কল্যান কর্মকর্তা ডাক্তার মোঃ ইউসুফ আলী জানান, এলাকাবাসীর অভিযোগের ভিত্তিত্বে শার্শার বাগআঁচড়া বাজারে লাইসেন্স ছাড়া গ্রাম্য ডাক্তার ও গ্রাম্য নার্স দিয়ে চলছিল একটি অবৈধ ক্লিনিক।
এমনকি প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জাম ছাড়াই নামমাত্র চিকিৎসাসেবা দিয়ে প্রতারণা করে আসছিলো এ ক্লিনিক। স্বাস্থ্য বিভাগের অনুমোদন নেই, গ্রাম্য ডাক্তার ও গ্রাম্য নার্স দিয়ে প্রতিদিন রোগী দেখা ও প্যাথলজিক্যালে পরীক্ষা-নিরীক্ষার জন্য ভর্তি করা হচ্ছে রোগী।
অভিযানের সময় এমন অনিয়মের চিত্র উঠে আসায় ক্লিনিক মালিক ডাঃ আব্দুল জলিলকে ১লক্ষ টাকা জরিমানা এবং ক্লিনিকটি সিলগালা করে বন্ধ ঘোষনা করেছেন। স্বাস্থ্যসেবা খাতে অনিয়ম-অসঙ্গতি রুখতে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন তিনি।
এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসনা শারমিন মিথী বলেন, লাইসেন্স বিহীন, গ্রাম্য ডাক্তার ও গ্রাম্য নার্স দিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে অবৈধ ক্লিনিক পরিচালনা করায় এলাকার মানুষ স্বাস্থ্য ঝুঁকিতে ছিলো গোপন সূত্রে খবর পেয়ে আমরা অভিযান চালিয়ে নাম বিহীন অবৈধ ক্লিনিক মালিক ডাঃ আব্দুল জলিলকে ১লক্ষ টাকা জরিমানা এবং ক্লিনিকটি সিলগালা করে বন্ধ ঘোষনা করা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »