লালমোহন পৌরসভায় ভ্রাম্যমান আদালতের অভিযান ২০ বস্তা

লালমোহন পৌরসভায় ভ্রাম্যমান আদালতের অভিযান ২০ বস্তা সরকারি চাল উদ্ধার


ফটো-এ. এইচ .রিপন

এ. এইচ .রিপন, ভোলা জেলা প্রতিনিধি: ভোলার লালমোহনে সরকার কর্তৃক সুবিধাভোগীদের জন্য বরাদ্দকৃত ২০বস্তা চাল উদ্ধার করেছেন ভ্র্যাম্যমান আদলতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও লালমোহন উপজেলা নির্বাহী অফিসার আল নোমান।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) সকল ১১ টায় লালমোহন পৌরসভার স্টোর রুমে পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকা এসব চাল উদ্ধার করেন তিনি।

পরে সেগুলো সরকারি গুদামে পাঠানো হয়। লালমোহন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আল নোমান বলেন, পৌরসভার সুবিধাভোগী নাগরিকদের জন্য সরকার কর্তৃক বরাদ্দকৃত চাল বিতরণ না করে দীর্ঘদিন যাবত পৌরসভার স্টোর রুমে ফেলে রাখা হয়েছে, যা আইনত দণ্ডনীয় অপরাধ। এমন সংবাদের ভিত্তিতে সরেজমিনে তদন্তপূর্বক ২০টি বস্তা ৩০ কেজি করে প্রায় ৬০০ কেজি চাল উদ্ধার করা হয়েছে।

তিনি আরও জানান, চাল গুলো ২০জন জেলের, কিন্তু এগুলো বিতরণ করা যায়নি বলে জানিয়েছিলেন পৌরসভার প্রধান সহকারি। তাই চালগুলো কোন কোন জেলের এবং কি কারণে দেয়া যায়নি, তা তদন্ত প্রয়োজন। তাই চালগুলো উদ্ধারপূর্বক হেফাযতের জন্য সরকারি গুদামে পাঠানো হয়েছে বলেও জানান ইউএনও।

এদিকে চাল উদ্ধারের সময় পৌরসভার স্টোর রুমে পরিত্যক্তবস্থায় পড়ে থাকা প্রায় ৩৫০টি কম্বল পাওয়া যায়। এসব কম্বলগুলো পৌরসভার ১৬জন কাউন্সিলরদের মাধ্যমে স্ব স্ব ওয়ার্ডের সুবিধাভোগীদের মাঝে বিতরণের নির্দেশ দেন উপজেলা নির্বাহী অফিসার আল নোমান। অভিযান পরিচালনার সময় লালমোহন পৌরসভার কাউন্সিলর ও কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »