রায়পুরায় কৃষি প্রণোদনা কর্মসূচীর ও ধানের চারা

রায়পুরায় কৃষি প্রণোদনা কর্মসূচীর ও ধানের চারা রোপণ কার্যক্রম শুভ উদ্বোধন


ফটো-সাইফুল ইসলাম রুদ্র

সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী জেলা প্রতিনিধি: নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈযদা ফারহানা কাউনাইন প্রধান অতিথি হিসেবে উপস্ধিসঢ়;হত থেকে নরসিংদী জেলার রায়পুরা উপজেলায় সমলয়ে চাষাবাদের ব্লক প্রদর্শনীর ধানের চারা রোপন কার্যক্রম শুভ উদ্বোধন করেন।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, নরসিংদীর উপ- পরিচালক কৃষিবিদ শোভন কুমার ধর-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্ধিসঢ়;হত ছিলেন জনাব মোঃ আবদুস সাদেক, চেয়ারম্যান, রায়পুরা উপজেলা পরিষদ।

অনুষ্ঠানে আরও উপস্ধিসঢ়;হত ছিলেন রায়পুরা উপজেলা নিবাহী অফিসার জনাব মোঃ শফিকুল ইসলাম।

সম্মানিত প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বর্তমান কৃষিবান্ধব সরকারের পরিকল্পনায় বাংলাদেশ কৃষিক্ষেত্রে এক বিপ্লবের সূচনা করেছে। কৃষিতে বিভিন্ন উদ্ভাবন আর অত্যাধুনিক প্রযুক্তির সমন্বয়ে কৃষিতে আমরা এখন বিশ্বের রোল মডেল।

তিনি সমলয়ে চাষাবাদকে স্বল্প জমিতে কম খরচে বেশী উৎপাদনে সক্ষম কৃষকবান্ধব পদ্ধতি হিসেবে উল্লেখ করে বলেন, নরসিংদী জেলায় অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে সমলয়ে চাষাবাদ সহ বিভিন্ন উৎপাদনমূখী কৌশল ব্যবহার করে কৃষিকে শিল্পে পরিণত করতে কৃষকসহ সংশ্লিষ্ট সকলকে অনুপ্রাণিত করেন এবং কৃষিক্ষেত্রে যান্ত্রিকীকরণের মাধ্যমে উৎপাদন খরচ কমানো, শ্রমিক সংকট নিরসন ও সময় সাশ্রয়ের লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণে উদ্বুদ্ধ করেন।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »