শিরোনামঃ
জাল সনদে প্রগতির উপ-প্রকৌশলীর পদ হাতিয়ে নেয় প্রতারক: মামুন সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য পরিদর্শক মহিউদ্দিন প্রধানের ইন্তেকাল জীবননগরে ভাগ্নের মৃত্যু সংবাদে ছুটে এসে লাশ হলো খালা নরসিংদীতে বেলাবতে কাভার্ড ভ্যানের চাকায় পিষ্ট হয়ে প্রাণ গেলে কলেজ ছাত্রীর সাটুরিয়া প্রেস ক্লাবের দ্বিবার্ষিক নির্বাচনে জাহাঙ্গীর সভাপতি, সোহেল সসম্পাদক প্রেমিককে বশীকরণ করতে গিয়ে কবিরাজের ধর্ষণের শিকার তরুণী ছাতক পৌর নির্বাচনে পুরুষের চেয়ে নারী ভোটার উপস্থিতি বেশি ফেনীতে খালে মিলল নিখোঁজ স্কুলছাত্রীর লাশ মোংলায় মেয়রসহ ১২ কাউন্সিলর প্রার্থীর ভোট বর্জন বড় ডেকচিতে পোলাও রান্না করে পাঠানো হচ্ছিল ভোটারদের বাড়ি বাড়ি
রাষ্ট্রদ্রোহ মামলায় তারেকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

রাষ্ট্রদ্রোহ মামলায় তারেকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা


ফটো-সংগৃহীত

গর্জন প্রতিবেদকঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ‘অশ্লীল বক্তব্য’ দেওয়ায় আওয়ামী লীগ নেতার করা একটি রাষ্ট্রদ্রোহ মামলায় বিএনপির ভাইস-চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। একইসঙ্গে মামলার পরবর্তী সাক্ষ্যগ্রহণের তারিখ আগামী ৩১ মার্চ ধার্য করা হয়েছে।

বৃহস্পতিবার (০৭ জানুয়ারি) দুপুরে নোয়াখালীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে শুনানি শেষে এ পরোয়ানা জারি করেন বিচারক সৈয়দ ফখরুল আবেদীন।

আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট গুলজার আহমেদ জুয়েল এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, তারেক রহমান ২০১৪ সালের ১৫ ও ১৭ ডিসেম্বর বঙ্গবন্ধুকে নিয়ে উদ্দেশ্যপ্রণোদিতভাবে ‘অশ্লীল বক্তব্য’ বক্তব্য দেওয়ায় নোয়াখালীর সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওমর ফারুক বাদী হয়ে ২০১৫ সালের ২৮ ফেব্রুয়ারি চরজব্বার থানায় একটি রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করেন। মামলায় তারেক রহমানকে আসামি করা হয়।

মামলার চার্জ গঠনের পর বৃহস্পতিবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতে শুনানি হয়। শুনানি শেষে আদালতের বিজ্ঞ বিচারক সৈয়দ ফখরুল আবেদীন মামলার আসামি তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন সরকারি কৌঁসুলি (পিপি) দেবব্রত চক্রবর্তী।

তারেক রহমান বর্তমানে স্বপরিবারে লন্ডনে বসবাস করছেন।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »