রমজানে ইয়েমেনে যুদ্ধ বন্ধ রাখতে জাতিসংঘের আহ্বান

রমজানে ইয়েমেনে যুদ্ধ বন্ধ রাখতে জাতিসংঘের আহ্বান


ফটো-সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্কঃ রমজান মাস উপলক্ষে ইয়েমেনে স্থায়ী এবং টেকসই শান্তি প্রতিষ্ঠায় যুদ্ধবিরতির আহ্বান জানিয়েছেন দেশটিতে নিযুক্ত জাতিসংঘের বিশেষ দূত মার্টিন গ্রিফিথস। গতকাল মঙ্গলবার এক বার্তায় যুদ্ধরত দলগুলোর প্রতি তিনি এ আহ্বান জানান। আজ বুধবার এ খবর প্রকাশ করা হয়।

বিশেষ দূত মার্টিন গ্রিফিথস বলেন, আমি যুদ্ধরত দলগুলোর প্রতি আহ্বান জানাই তারা যেন গোলাগুলি থামায় এবং ইয়েমেনিদের নিরাপত্তা ও মর্যাদার সঙ্গে পবিত্র রমজান মাসটি পালনে সহায়তা করে। ইয়েমেনিদের একটি আশির্বাদ ও শান্তিপূর্ণ রমজানের শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, এই পবিত্র এবং সহমর্মী মাসটি আমাদের সকলের জন্য একত্রিত হওয়ার, যারা কষ্টে আছেন তাদের বিষয়ে চিন্তাভাবনা করার এবং আমাদের মাঝে থাকা সকল পার্থক্য দূর করার সুযোগ প্রদান করবে বলে আশা করি।

২০১৪ সালে হুথি বিদ্রোহীরা রাজধানী সানা’সহ দেশের বেশিরভাগ অংশে ছাড়িয়ে পরে। এরপর থেকেই ইয়েমেনে সহিংসতা ও বিশৃঙ্খলা ব্যাপক আকারে দেখা দেয়। পরের বছর ২০১৫ সালে সৌদি আরবের নেতৃত্বাধীন জোট সেখানে হামলা চালায়। তখন থেকেই মূল সংকট শুরু হয়। জাতিসংঘের তথ্যানুসারে, সংঘাত শুরু হওয়ার পর থেকে ইয়েমেনে এখন অবধি প্রায় ২৩ লাখ ৩০ হাজার মানুষের প্রাণহানী ঘটেছে। আরো লক্ষ লক্ষ মানুষ অনাহারে ও কষ্টে মানবেতর জীবনযাপন করছে। তাদের জন্য সহায়তা প্রয়োজন।সূত্র: আনাদেলু এজেন্সি।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »