রংপুর বিভাগের প্রবেশদার গোবিন্দগঞ্জ সংশ্লিষ্ট সড়ক ও

রংপুর বিভাগের প্রবেশদার গোবিন্দগঞ্জ সংশ্লিষ্ট সড়ক ও মহাসড়ক গুলি যেন ধুলোর রাজ্য


ফটো-সংগৃহীত

গোবিন্দগঞ্জ প্রতিনিধিঃ ঢাকা-রংপুর,গোবিন্দগঞ্জ-দিনাজপুর,গোবিন্দগঞ্জ -নাকাইহাট ভায়া গাইবান্ধা সড়ক ও মহাসড়ক গুলি সম্প্রসারণের কাজ ও ইট ভাটার মাটি পরিবহন এবং গোবিন্দগঞ্জ উপজেলা জুড়ে উত্তোলনকৃত অবৈধ বালু পরিবহনের কারণে যান চলাচলের পাশাপাশি যাত্রী সাধারণের চলাচল করতে বেশ হিমশিম খেতে হচ্ছে, কারণ সড়কজুড়ে ব্যাপক ধুলোবালি।

তাই সড়ক গুলি দিয়ে চলাচলকারী গোবিন্দগঞ্জ উপজেলা হতে দিনাজপুর, রংপুর, ও নাকাইহাট ভায়া গাইবান্ধা পর্যন্ত হাজার হাজার যাত্রীসাধারণকে নিয়মিত ভোগান্তি পোহাতে হচ্ছে। সরেজমিন ঘুরে দেখা যায়, উক্ত মহাসড়ক গুলি গোবিন্দগঞ্জ থেকে দিনাজপুর,, রংপুর, নাকাইহাট ভায়া গাইবান্ধা পর্যন্ত সড়ক গুলিতে দিনের বেলায় ধুলোয় সড়ক গুলি বলতে গেলে প্রায় অন্ধকার থাকে।

ফলে যাত্রী ও পথচারীদের চোখ মুখ বন্ধ করে নাক চেপে ধরে সড়কে চলাচল করতে হচ্ছে। জনদুর্ভোগ কমাতে প্রকল্প বাস্তবায়নে পরিবেশবান্ধব ব্যবস্থা নেয়ার কথা থাকলেও তা মানা হচ্ছে না, উন্নয়ন কার্যক্রম চলাকালীন বারবার পানি দেয়ার নিয়ম থাকলেও তাও মানা হচ্ছে না। এ ব্যাপারে স্থানীয় আনিস, আলাউদ্দিন বলেন, সংশ্লিষ্ট ঠিকাদার ও তদারকির দায়িত্বে থাকা কর্মকর্তাদের অদক্ষতা ও অবহেলার কারণে এমনটা হচ্ছে।

এই মাত্রাতিরিক্ত ধুলাবালির কারণে স্থানীয়রা হাঁচি, কাশি, জ্বর, সর্দিসহ নানা ধরনের চর্মরোগের শিকার হচ্ছেন। এছাড়া অনেকে শ্বাসকষ্ট, যক্ষা, হাঁপানি, চোখের নানা ধরনের রোগ, ব্রঙ্কাইটিসসহ বিভিন্ন রোগে মানুষ আক্রান্তের ঝুঁকি বাড়ছে বলে অভিযোগ করেছে স্থানীয়রা। এব্যাপারে সংশ্লিষ্টদের সাথে যোগাযোগ এর চেষ্টা করা হলেও কোন সাড়া পাওয়া যায়নি।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »