শিরোনামঃ
বন্দরে এতিমখানায় শিক্ষার্থীদের মাঝে কম্বল বিতরণ করলেন ডিসি স্বামীর অধিকার বঞ্চিত হয়ে নববধুর আত্মহত্যা নরসিংদীর আড়িয়াল খাঁ নদে সেতু না থাকায় দুই উপজেলার লাখো মানুষের দুর্ভোগ শ্রীবরদী পৌরসভা নির্বাচনে মেয়র পদে ১-কাউন্সিলর পদে ১-জন বাতিল জন্ম নিবন্ধন সনদ নিতে আসা তরুণীকে ইউপি কার্যালয়ের ভেতরে ধর্ষণ ট্রাফিক সার্জেন্টকে বেদম পেটাল মোটরসাইকেলচালক ভাসানচরের সুযোগ-সুবিধা ও নিরাপত্তা দেখে ভবিষ্যতে রোহিঙ্গারা আসবে: স্বরাষ্ট্রমন্ত্রী বৃষ্টি হবে, শীত বাড়বে, বিদায় নেবে আগামী মাসে শার্শায় অবৈধ ক্লিনিক মালিকে ১লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত নরসিংদীর পাঁচদোনায় সড়ক দুর্ঘটনায় এক মোটরসাইকেল চালক নিহত
যুক্তরাষ্ট্র করোনার জরুরি চিকৎসায় ব্যবহারে ওষুধের অনুমোদন

যুক্তরাষ্ট্র করোনার জরুরি চিকৎসায় ব্যবহারে ওষুধের অনুমোদন দিলো


ফটো-সংগৃহীত

আমেরিকা প্রতিনিধি: হাসপাতালে চিকিৎসাধীন নয় এমন করোনা রোগীদের জরুরি চিকিৎসার ক্ষেত্রে পরীক্ষামূলক অ্যান্টিবডি ওষুধ ব্যবহারের অনুমোদন দিয়েছে যুক্তরাষ্ট্রের নিয়ন্ত্রক সংস্থা। বয়স বা অন্যান্য অবস্থা বিবেচনায় ঝুঁকির মুখে রয়েছেন এমন রোগীদের বেলাতেই এই ওষুধ প্রয়োগ করা যাবে।

সোমবার এলি লিলি অ্যান্ড কোম্পানির বামলানিয়ভিমাব নামের ওষুধটির অনুমোদন দেয় যুক্তরাষ্ট্রের খাদ্য ও ওষুধ প্রশাসন (এফডিএ)। ট্রায়ালে দেখা গেছে, কোভিড-১৯ এ অতি ঝুঁকিপূর্ণ রোগীদের ওপর ওষুধটি প্রয়োগ করে ভালো ফল পাওয়া গেছে।

সাধারণ সংক্রমণের বিরুদ্ধে এই অ্যান্টিবডি ওষুধটি ব্যবহার করা হতো। রয়টার্স জানিয়েছে, জিজিনিরন ফার্মাসিউটিক্যালসের উন্নয়ন করা যে ওষুধ করোনায় আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে দেওয়া হয়েছিল তেমনই ওষুধ হচ্ছে এলি লিলি অ্যান্ড কোম্পানির বামলানিয়ভিমাব।

এক বিবৃতিতে হোয়াইট হাউজ এফডিএর এই সিদ্ধান্তকে গুরুত্বপূর্ণ ‘মাইলফলক’ বলে মন্তব্য করেছে।এফডিএ জানিয়েছে, সম্প্রতি ৬৫ বা তারচেয়ে বেশি বয়সীদের মধ্যে হালকা বা মাঝারি মাত্রা করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে এমন ব্যক্তিদের ওপর লিলির অ্যান্টিবডি ওষুধটি প্রয়োগ করা যাবে।

এছাড়া গুরুতর স্বাস্থ্যঝুঁকিতে রয়েছে এমন ১২ বছর বা তারচেয়ে বেশি বয়সীদের বেলায় এটি প্রয়োগ করা যাবে। তবে হাসপাতালে ভর্তি রয়েছেন এবং অক্সিজেন সাপোর্টে রয়েছেন এমন রোগীদের বেলায় ওষুধটি প্রয়োগ করা যাবে না।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »