ময়মনসিংহের ত্রিশাল পৌরসভার শুধু মেয়র নির্বাচন বাতিল

ময়মনসিংহের ত্রিশাল পৌরসভার শুধু মেয়র নির্বাচন বাতিল


ফটো-তপু রায়হান রাব্বি

তপু রায়হান রাব্বি, ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধিঃ এক প্রার্থীর মৃত্যুতে ময়মনসিংহের ত্রিশাল পৌরসভার চলমান মেয়র পদে নির্বাচন বাতিল করা হয়েছে।

জানা গেছে, ৪ জানুয়ারি রোজ সোমবার জেলার অতিরিক্ত নির্বাচন কর্মকর্তা এবং ত্রিশাল পৌর নির্বাচনের রিটার্নিং অফিসার সফিকুল ইসলাম স্থানীয় সরকার বিধি অনুযায়ী মেয়র পদে নির্বাচন বাতিলের বিজ্ঞপ্তি জারি করেন।

গত ৩ জানুয়ারি রোজ রোববার সন্ধ্যায় পৌর নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী এম.এ.এ.এস. আলম বাবলু ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান।

তার আকস্মিক মৃত্যুতে শুধুমাত্র মেয়র পদে নির্বাচন বাতিল ঘোষণা করা হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্বাচন কমিশন সচিবালয় ঘোষিত সিডিউল অনুযায়ী ৩ জানুয়ারি প্রার্থীদের মনোনয়ন বাছাই করা হয়।

সেখানে এমএএএস আলম বাবলুর মনোনয়ন বৈধ বলে গৃহীত হয়।

তবে ঐদিন সন্ধ্যায় তিনি আকস্মিকভাবে মৃত্যুবরণ করেন। “নির্বাচনে একজন মেয়র পদপ্রার্থী মৃত্যুবরণ করায় স্থানীয় সরকার (পৌরসভা) নির্বাচন বিধিমালা ২০১০ এর বিধি ২০ অনুসারে ত্রিশাল পৌরসভা সাধারণ নির্বাচন-২০২১ এর শুধুমাত্র মেয়র পদে নির্বাচনী কার্যক্রম বাতিল ঘোষণা করা হল।

তবে সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর পদে নির্বাচন যথা সময়েই অনুষ্ঠিত হবে।নির্বাচন কমিশনের ঘোষিত তপসিল অনুযায়ী আগামী ৩০ জানুয়ারি ত্রিশাল পৌরসভার অন্যান্যা পদে নির্বাচন হবার কথা রয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »