মুজিব বর্ষকে স্বরণ করতে বেনাপোল নো-ম্যান্সল্যান্ডে বিএসএফে’র

মুজিব বর্ষকে স্বরণ করতে বেনাপোল নো-ম্যান্সল্যান্ডে বিএসএফে’র সাইকেল রেলী


ফটো-ইকরামল ইসলাম

ইকরামল ইসলাম, বেনাপোল প্রতিনিধিঃ মুজিব বর্ষ কে স্মরণ করতে ও ভারত বাংলাদেশের মধ্যে সম্পর্ক সুদৃঢ় রাখার লক্ষ্যে আজ সোমবার দুপুরে বিএসএফের ১৩ সদস্যের একটি প্রতিনিধি টিম মৈত্রী সাইকেল রেলি নিয়ে বেনাপোল-পেট্রাপোল নো-ম্যান্সল্যান্ড এলাকা পরিদর্শন করেন।

মৈত্রী সাইকেল রেলির নেতৃত্ব দেন বিএসএফের এডিজি আইপিএস পঙ্কজ কুমার সিং।

এ সময় নো-ম্যান্সল্যান্ডে বাংলাদেশ বিজিবি’র পক্ষে তাদেরকে শুভেচ্ছা জানান দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল জাকির হোসেন। বিজিবি’র দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় রিজিয়ন কমান্ডার এর সাথে ছিলেন যশোর ৪৯ বিজিবি’র কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল সেলিম রেজা।

বিজিবি’র দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় রিজিওনাল কমান্ডার কে ভারতের পেট্রাপোল চেকপোস্ট বিএসএফ ক্যাম্পে গার্ড অফ অনার প্রদান করা হয়। পরে নো-ম্যান্সল্যান্ডে মুজিব বষ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিএসএফের মৈত্রী সাইকেল রেলীটি জানুয়ারি মাসের ৭ তারিখে শুরু করেছেন। কলকাতা থেকে মিজোরাম পর্যন্ত মোট ৪৯৬ কিলোমিটার সীমান্ত এলাকা পরিদর্শন করবেন।

বিএসএফের এডিজি আপিএস পংকজ কুমার শিং বলেন, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে শেখ মুজিবের ভুমিকা ভুলে যাবার নয়। বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও মুজিব বর্ষ কে স্বরণ করতেই তারা সাইকেল রেলী সহ নানা কর্মসুচির আয়োজন করেছেন।

আমাদের এই সাইকেল রেলী কলকাতা থেকে মিজোরাম পযন্ত বাংলাদেশ ও ভারতের ৪৯৬ কিলোমিটার সীমান্ত এলাকা পরিদশন করবেন।

এ সময় তিনি আরও বলেন, ভারতের বিএসএফ কতৃক মুজিব বর্ষ পালন ও সাইকেল রেলীর মাধ্যমে বাংলাদেশ ও ভারতের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো সদৃড় হওয়ার সাথে সাথে সীমান্ত এলাকার বিএসএফ ও বিজিবি’র মধ্যে বন্ধুতপুরন সম্পর্ক গড়ে উঠবে

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »