শিরোনামঃ
কওমী মাদরাসা লকডাউনের আওতামুক্ত রাখার দাবি হেফাজতের টাঙ্গাইলে দুই সন্তানের জননী মল্লিকা বেগমের আত্মহত্যা নরসিংদীতে করোনা মোকাবেলায় সংবাদকর্মী রুদ্র এর পক্ষ থেকে বিনামূল্যে মাস্ক বিতরণ জনকণ্ঠ ভবনের মূল ফটকে তালা, ভবনের সামনের রাস্তায় অবস্থান নিয়েছেন সাংবাদিকরা শার্শায় স্বাস্থ্য কর্মকর্তার খামখেয়ালীপোনায় ২য় ডোজ টিকা নিয়ে বিপাকে ভূক্তভোগীরা বার্সাকে হারিয়ে শীর্ষে রিয়াল চলমান করোনা নিষেধাজ্ঞা ১৩ এপ্রিল পর্যন্ত চলবে মিয়ানমারের বাগো শহরে সামরিক বাহিনীর গুলিতে নিহত ৮০ ছাড়িয়েছে গজারিয়ায় জাটকাবাহী ট্রলার ও জাটকা সহ ৪ জন আটক, কারাদণ্ড করোনা পরীক্ষার জন্য নমুনা দেননি খালেদা জিয়া
মিথ্যে অভিযোগে হয়রানীমূলক মামলার প্রতিবাদ জানিয়েছে রূপগঞ্জ

মিথ্যে অভিযোগে হয়রানীমূলক মামলার প্রতিবাদ জানিয়েছে রূপগঞ্জ উপজেলা ছাত্রদল


দেশের গর্জন ফটো

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি: সম্প্রতি স্বাধীনতা দিবসে দেশের বিভিন্নস্থানে পুলিশের গুলিতে নিরীহ নাগরিকদের নির্বিচারে প্রাণনাশ ও আহত করার প্রতিবাদে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)র কেন্দ্র ঘোষিত কর্মসূচী পালন করে রূপগঞ্জ উপজেলা ছাত্রদল। তারা নারায়ণগঞ্জের রূপগঞ্জের ভুলতা এলাকায় শান্তিপূর্ন কর্মসূচী পালন শেষে নিরাপদে বাড়ি ফিরলেও পুলিশ তাদের মধ্যে ৩০জনসহ অজ্ঞাত ২৫জনকে আসামী করে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের করেন।

তবে এ মামলাকে মিথ্যে অভিযোগে রাজনৈতিক হয়রানীমূলক দাবী করে প্রতিবাদ করেছেন রূপগঞ্জ উপজেলা ছাত্রদল নেতাকর্মীরা। ৩১ মার্চ বুধবার দুপুরে উপজেলার পূর্বাচল এলাকায় আয়োজিত এ প্রতিবাদ সভায় নেতৃত্ব দেন রূপগঞ্জ উপজেলা ছাত্রদলের আহবায়ক সুলতান মাহমুদ এবং সদস্য সচীব মাসুদুর রহমান । এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রদল নেতাকর্মীরা।

সদ্য ঘোষিত রূপগঞ্জ উপজেলা ছাত্রদলের আহবায়ক সুলতান মাহমুদ তার বক্তব্যে বলেন, বিএনপির কেন্দ্র ঘোষিত কর্মসূচী হিসেবে রূপগঞ্জ উপজেলা ছাত্রদলের নেতাকর্মীরা গত ২৮ মার্চ রবিবার বিকালে ভুলতা এলাকায় একটি বিক্ষোভ মিছিল করেন। এ সময় শান্তিপূর্ন কর্মসূচী পালন করে যার যার মতো তাদের গন্থব্যে পৌঁছেন। অথচ এদিন ছাত্রদল নেতা কর্মীরা গাড়ী ভাংচুর করেছে বলে মিথ্যে ও বানোয়াট অভিযোগ দিয়ে রাজনৈতিক হয়রানী করার জন্য উদ্দেশ্যপ্রণোদিত ভাবে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে। মুলত সে ঘটনার সঙ্গে কোন প্রকার সম্পৃক্ততা নেই পুলিশে দায়ের করা মামলায় অভিযুক্ত ছাত্রদল নেতাকর্মীদের।

তাছাড়া আদৌ সেখানে এমন ঘটনা ঘটেছে কিনা তা জানা নেই স্থানীয়দেরও। সুলতান মাহমুদ আরো দাবী করেন, ভুলতা এলাকায় ১৫টি অধিক ব্যাংকের শাখা কার্যালয় রয়েছে। এসবের মাঝে সিসি ক্যামেরা যুক্ত রয়েছে। ওইসব সিসিক্যামেরার ধারনকৃত ভিডিও দেখলেই বুঝা যাবে কেউ কোন প্রকার সন্ত্রাসী কর্মকান্ড, নাশকতায় জড়িত হয়নি। অথচ এ মামলায় অভিযুক্ত করা হয়েছে সাধারন শিক্ষার্থী ও ছাত্রদল নেতাকর্মীদের।

এ ঘটনায় সুষ্ঠু তদন্ত করলেই নির্দোষ প্রমাণিত হবে তারা। তাই অবিলম্বে মিথ্যে অভিযোগের এ মামলা প্রত্যাহারের দাবী জানাই। তিনি উপজেলা ছাত্রদল নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, এখন অভ্যন্তরীন বিরোধের সময় নয়। অতীত ভুলে মিলেমিশে আমাদের ঐক্যবদ্ধ রাজনৈতিক কর্মসূচী বাস্তবায়ন করে দলকে চাঙ্গা করা জরুরী। এ সময় মুড়াপাড়া বিশ্ববিদ্যালয় কলেজ শাখার যুগ্ম আহবায়ক শফিকুল ইসলাম নয়ন বলেন,আমরা শান্তিপূর্ণভাবে কর্মসূচী পালন শেষে যারা বাসায় পৌছে যাই।

অথচ বানোয়াট অভিযোগ দায়ের করে আমাদের দমিয়ে রাখার চেষ্টা করা হচ্ছে। আমরা যাতে বিএনপির কোন কর্মসূচী করতে না পারি তাই অপচেষ্টা চালাচ্ছে ক্ষমতাসীন দল। তারা বিএনপিকে দমাতে পুলিশকে ব্যবহার করছে। এরআগেএ মামলায় নারায়ণগঞ্জের রূপগঞ্জের ভুলতা এলাকায় গাড়ি ভাংচুরের ঘটনায় বিএনপির সহযোগী সংগঠনের ৪ জনকে গ্রেফতার করে পুলিশ।

গত ২৮ মার্চ রবিবার রাতে ভুলতা এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন- রূপগঞ্জ মুড়াপাড়া কলেজ ছাত্র সংসদের সাবেক সাধারণ সম্পাদক স্বেচ্ছাসেবক দলের নেতা সোহেল মিয়া, যুবদলের নেতা বাবু ভূঁইয়া, মিলন মিয়া ও ছাত্রদলের নেতা রাকিব মিয়া।

রূপগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) মোবারক হোসেন জানান, সন্ত্রাসবিরোধী আইনে মামলাটি দায়ের করা হয়। মামলায় ৩০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ২৫ জনকে আসামি করে গাড়ি ভাংচুরের ঘটনায় মোট ৫৫ জনকে আসামিকে করা হয়েছে। তিনি আরো বলেন, রবিবার সন্ধ্যায় ভুলতা সাওঘাট এলাকায় একটি ট্রাক ভাঙচুরের সময় পুলিশ ঘটনাস্থল থেকে চারজনকে আটক করেন। পরে তাদের আদালতে প্রেরণ করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »