শিরোনামঃ
কয়েক ঘণ্টা পরেই বাইডেনের অভিষেক একদিনেই শেষ হচ্ছে ‘মহাকবি মাইকেল মধুসূদন দত্তের’ জন্মানুষ্ঠান বন্দরে এতিমখানায় শিক্ষার্থীদের মাঝে কম্বল বিতরণ করলেন ডিসি স্বামীর অধিকার বঞ্চিত হয়ে নববধুর আত্মহত্যা নরসিংদীর আড়িয়াল খাঁ নদে সেতু না থাকায় দুই উপজেলার লাখো মানুষের দুর্ভোগ শ্রীবরদী পৌরসভা নির্বাচনে মেয়র পদে ১-কাউন্সিলর পদে ১-জন বাতিল জন্ম নিবন্ধন সনদ নিতে আসা তরুণীকে ইউপি কার্যালয়ের ভেতরে ধর্ষণ ট্রাফিক সার্জেন্টকে বেদম পেটাল মোটরসাইকেলচালক ভাসানচরের সুযোগ-সুবিধা ও নিরাপত্তা দেখে ভবিষ্যতে রোহিঙ্গারা আসবে: স্বরাষ্ট্রমন্ত্রী বৃষ্টি হবে, শীত বাড়বে, বিদায় নেবে আগামী মাসে
মার্কিন নির্বাচন বিশ্বে ইতিবাচক প্রভাব ফেলেছে: মির্জা

মার্কিন নির্বাচন বিশ্বে ইতিবাচক প্রভাব ফেলেছে: মির্জা ফখরুল


ফটো-সংগৃহীত

গর্জন ডেস্কঃ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, যুক্তরাষ্ট্রের নির্বাচন ইতোমধ্যে বিশ্বে একটা ইতিবাচক প্রভাব ফেলেছে। তিনি বলেন, এতে গণতন্ত্রের জয় হয়েছে। যদি সবকিছু ঠিক থাকে এবং ২০ জানুয়ারি জো বাইডেন দেশটির প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেন, তাহলে সারা বিশ্বে গণতন্ত্রের সুবাতাস বইবে।

কর্তৃত্ববাদী রাজনীতি পিছিয়ে পড়ার সম্ভাবনা আছে। বিশ্বে শান্তি ও গণতন্ত্রায়ণ প্রক্রিয়া ত্বরান্বিত করতে তিনি ইতিবাচক ভূমিকা রাখবেন। নির্বাচিত হওয়ার পর প্রথম ভাষণে সেরকম ইঙ্গিতই দিয়েছেন জো বাইডেন। বিএনপি মহাসচিব বলেন, বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধার ও জনগণের ভোটাধিকার রক্ষায় যুক্তরাষ্ট্র বা জো বাইডেন কিছু করে দেবে না।

সেরকম ভাবার কিছু নেই। গণতন্ত্র পুনরুদ্ধারে দেশের মানুষকেই ভূমিকা রাখতে হবে। গণতন্ত্রের জন্য এদেশের মানুষ অতীতে যেমন আন্দোলন করেছে, বর্তমানেও তা অব্যাহত আছে। আমাদের রাজনীতিতে দেশটির সরকারের ভূমিকা আশা করি না। তবে দেশটি এখন যেমন গণতন্ত্রের পক্ষে রয়েছে, ভবিষ্যতেও থাকবে বলে আশা করি।

ফখরুল বলেন, বাংলাদেশের জনগণ ও বিএনপি যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ককে গুরুত্ব দেয়। যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্রের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও জোরালো ও শক্তিশালী হবে বলে আশা করি।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »