মানিকগঞ্জে পরিষ্কার-পরিচ্ছন্নতা ও মশক নিধন অভিযান শুরু

মানিকগঞ্জে পরিষ্কার-পরিচ্ছন্নতা ও মশক নিধন অভিযান শুরু


ফটো-শিকদার শামীম আল মামুন

শিকদার শামীম আল মামুন, মানিকগঞ্জ প্রতিনিধি: মানিকগঞ্জে ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে সচেতনতামূলক র‌্যালি, লিফলেট বিতরণের মধ্য দিয়ে পরিষ্কার-পরিচ্ছন্নতা ও মশক নিধন অভিযান শুরু হয়েছে।

বৃহস্পতিবার ( ২৫ ফেব্রুয়ারী ) সকাল ১১টায় শহীদ রফিক সড়কের শহীদ রফিক চত্বরে মানিকগঞ্জ পৌরসভার উদ্যোগে আয়োজিত কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রসাসক এসএম ফেরদৌস।

মানিকগঞ্জ পৌরসভার নবনির্বাচিত মেয়র মোঃ রমজান আলীর সভাপতিত্বে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন মানিকগঞ্জের পুলিশ সুপার রিফাত রহমান শামীম (পিপিএম), কাউন্সিলর মোঃ আরশেদ আলী, আব্দুর রাজ্জাক রাজা, আবুল কালাম আজাদ, শায়েখ শিবলী, মোঃ কবির হোসেন, মোঃ তসলিম হৃদয়, সংরক্ষিত নারী কাউন্সিলর ডাঃ জিয়াসমিন আক্তার, নাজমা আক্তার, রাজিয়া সুলতানাসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃৃতিক সংগঠনের প্রতিনিধিবৃন্দ।

পরিষ্কার-পরিচ্ছন্নতা ও মশক নিধন অভিযান উদ্বোধনকালে মেয়র মোঃ রমজান আলী বলেন, প্রত্যেককে নিজের শহর মনে করে মানিকগঞ্জ শহরকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে।

নিজ নিজ বাড়িঘর, উঠানসহ আশপাশের পরিত্যাক্ত ডোবানালা পরিষ্কার রাখতে হবে।

এতে যেমন পরিষ্কার পরিচ্ছন্ন সুন্দর একটি শহর পাবে নাগরিকরা তেমনি ডেঙ্গু ও চিকুনগুনিয়াসহ বিভিন্ন রোগ ব্যাধি প্রতিরোধ করা সম্ভব হবে। মানিকগঞ্জ পৌরসভাকে পরিষ্কার পরিচ্ছন্ন সুন্দর একটি পৌরসভা গঠনে সকল শ্রেণীপেশার মানুষের সহযোগিতা কাম্য। সুন্দর ও পরিচ্ছন্ন পৌরসভা গঠনে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এর পরে ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে সচেতনতামূলক র‌্যালীটি মানিকগঞ্জ বাসস্ট্যান্ড এলাকা থেকে শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে নগর ভবনে গিয়ে শেষ হয়।

 

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »