মাত্র ৭ দিনে দূর করুন পেটের চ’র্বি!

মাত্র ৭ দিনে দূর করুন পেটের চ’র্বি!


ফটো-সংগৃহীত

গর্জন ডেস্কঃ এক্সারসাইজ, ডা’য়েটিং করেও ফল মিলছে না? কিছুতেই তলপেটের চ’র্বিকে বিদায় বলতে পারছে না? মেনে চলুন কয়েকটা ঘরোয়া টিপস। ৭ দিনে তলপেটের চ’র্বি গা’য়েব । রাতে ঘুমাতে যাওয়ার সময় বা সকালে খালিপেটে কাঁচা র’সুনের কয়েকটা কোয়া চিবিয়ে নিন। র’সুন খাওয়ার পর ১ গ্লাস হালকা গরম পানিতে অর্ধেক পাতিলেবুর রস মিশিয়ে খান।

লবণ দেবেন না। মধু মেশাতে পারেন, কিন্তু চিনি নয়। এই পানীয় বিপাক প্রক্রিয়া বাড়িয়ে তলপে’টের মে’দ কমায়। সাদা ভাত ডায়েট থেকে ছেঁটে ফেলুন। রোজকার খাবারে রাখুন লাল চালের ভাত, গমের রুটি, ওটস-এর রুটি বা ওটস।

ঝাল খাবার খান। তবে, তেলে- ঝোলে-অম্বলে নয়। রান্নায় ঝাল-এর স্বাদ আসবে দারচিনি, আদা, গোলমরিচ এবং কাঁচালঙ্কা থেকে। এই সমস্ত মশলা স্বাস্থ্যকর। এগুলো শরীরের ইনসুলিন সরবরাহ বাড়ায় এবং রক্তের সুগার লেভেল কমাতে সাহায্য করে। ফলে চর্বি কমে অনেক দ্রুত। ডায়াবেটিস রোগিদের জন্যও এই ধরনের খাবার উপকারি।

৭ দিন মাংস, মাছ, ডিম, দুধ খাবেন না। মাছ যদি একান্তই খেতে চান, চামড়া ফেলে খান। প্রতিদিন সকাল ও বিকেলে ফল ও সবজি খান। পানি রয়েছে এমন ফল বাছাই করুন। এতে শ’রীরে অ্যা’ন্টিঅক্সিড্যান্ট ও ভিটামিন-এর ঘাটতি পূরণ হবে।

প্রচুর পরিমাণে পানি খান যা শ’রীরের বিপাকের হার বাড়ানোর পাশাপাশি শ’রীরের বি’ষা’ক্ত উ’পাদান বা ট’ক্সিন দূর করে । চিনি জাতীয় খাবার থেকে দূরে থাকুন। এছাড়া মিষ্টি জাতীয় খাবার যেমন চকোলেট, আইসক্রিম ও সবরকমের মিষ্টিকেও ৭ দিনের জন্য বিদায় দিন। নিউজটি শেয়ার করার অনুরোধ রইলো।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »