ভাসানচরের সুযোগ-সুবিধা ও নিরাপত্তা দেখে ভবিষ্যতে রোহিঙ্গারা

ভাসানচরের সুযোগ-সুবিধা ও নিরাপত্তা দেখে ভবিষ্যতে রোহিঙ্গারা আসবে: স্বরাষ্ট্রমন্ত্রী


ফটো-সংগৃহীত

গর্জন ডেস্কঃ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, রোহিঙ্গারা এতদিন ভুল বুঝেছিল যে, এখানে তাদের বিভিন্ন ধরনের অসুবিধা হবে। কিন্তু ভাসানচরের সুযোগ-সুবিধা ও নিরাপত্তা দেখে ভবিষ্যতে রোহিঙ্গারা দলে দলে এখানে আসবে।

মঙ্গলবার দুপুর ১২টার দিকে নোয়াখালীর হাতিয়ায় ভাসানচর থানা উদ্বোধন করার সময় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, রোহিঙ্গারা তাদের দেশে (মিয়ানমার) ফেরত যাবে। ভাসানচর ও আশপাশের এলাকার শান্তি ও শৃঙ্খলার জন্য এ থানা উদ্বোধন করা হয়েছে।

এ সময় বিশেষ অতিথি ছিলেন, নোয়াখালী-৬ হাতিয়ার সংসদ সদস্য আয়েশা ফেরদৌস, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মো: মোস্তফা কামাল উদ্দিন, বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সুরক্ষা সেবা বিভাগের সচিব মো: শহিদুজ্জামান, নোয়াখালী জেলা প্রশাসক খোরশেদ আলম খান ও নোয়াখালী জেলা পুলিশ সুপার আলমগীর হোসেন।

অনুষ্ঠানে নোয়াখালী জেলার পুলিশ সুপার আলমগীর হোসেন ভাসানচরে বসবাসরত রোহিঙ্গাদের নিরাপত্তা ও আইন-শৃঙ্খলাসহ সামগ্রিক বিষয়ে প্রধান অতিথিসহ সবাইকে অবহিত করেন।

উল্লেখ্য, ভাসানচরে এক লাখ রোহিঙ্গা স্থানান্তরের পরিকল্পনায় তাদের নিরাপত্তা বিধানের লক্ষ্যে ২০১৭ এ থানা অনুমোদনের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়। পরে ২০১৯ সালে এটি অনুমোদন পায়।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »