শিরোনামঃ
সাংবাদিকের উপর হামলাকারীদের দ্রুত গ্রেফতারের দাবিতে মানববন্ধন নরসিংদীতে বিধি নিষেধ অমান্যে ৩০ মামলায় জরিমানা মেঘনা নদী ফুলদীর একাংশ ভরাট করে জাহাজ মেরামত-নির্মাণ কারখানা গড়ে তোলার অভিযোগ চুরিতে লাখে ২৫ হাজার টাকা কমিশন দিতে হয় রায়হান মেম্বারকে কক্সবাজারে পাহাড় ধস, রোহিঙ্গাসহ ৮ জন নিহত শরীয়তপুরের বালার বাজারে ১৭ টি দোকান আগুনে পুড়ে কোটি টাকার ক্ষয়ক্ষতি ভিক্ষুকের বাড়ি দখলের পায়তারার অভিযোগ নিজ প্রতিষ্ঠানে কর্মী নিয়োগেও টাকা নিয়েছেন হেলেনা জাহাঙ্গীর! ইমাম ও গৃহবধূকে বিদ্যুতের খুঁটির সঙ্গে রাতভর বেঁধে রাখল গ্রামবাসী নরসিংদীতে মাধবদীতে ইয়াবাসহ একজন গ্রেপ্তার
বীর মুক্তিযোদ্ধা সাত্তার ভিক্ষা করে সংসার চালায়

বীর মুক্তিযোদ্ধা সাত্তার ভিক্ষা করে সংসার চালায়


ফটো-সংগৃহীত

অনলাইন ডেস্কঃ মানিকগঞ্জের বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার ভিক্ষা করে সংসার চালায়। এখন সে আর এলাকায় নেই। সংসারেও তেমন কেউ নেই। চট্রগ্রামের গোল পাহাড় মোড়ে ভিক্ষা করে জীবিকা নির্বাহ করে সংসার চালায়। মানিকগঞ্জের হরিরামপুরের বায়রা এলাকার এই মুক্তিযোদ্ধা ১৯৬৮ সালে ঢাকা কলেজ থেকে বিএ পাশ করেন।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধে টাঙ্গাইলের কাদেরিয়া বাহিনীতে থেকে যুদ্ধ করেন। বর্তমানে সংসারে তাঁর কেউ নেই। সড়ক দুর্ঘটনায় আহত হয়ে দীর্ঘদিন মেডিকেলে ছিলেন। ২৭ বছর ধরে চট্টগ্রামে আছেন।রাতে থাকেন দামপাড়া পেট্রোল পাম্পের বারান্দায়। ৭৬ বছর বয়সী এই মুক্তিযোদ্ধা কথা বলার সময় শুদ্ধ ইংরেজীতে কথা বলেন। অবসর সময় কাটান পত্রিকা পড়ে।

স্বাধীনতার এত বছর পেরিয়ে গেলেও আজ অবধি মুক্তিযোদ্ধার সঠিক তালিকা প্রণয়ন করতে পারেনি কোন সরকার। অনেক ভুয়া মুক্তিযোদ্ধা রাষ্ট্রের সুবিধা নিচ্ছে। অন্যদিকে আসল মুক্তিযোদ্ধাদের কেউ কেউ মুক্তিযোদ্ধার তালিকায় নাম না থাকায় রাষ্ট্রের সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন। এমনকি কেউ কেউ ভিক্ষা করে সংসার চালাচ্ছেন।

একই ভাবে বীরাঙ্গানারাও বঞ্চিত হচ্ছেন এবং ভিক্ষাবৃত্তি করে কিংবা কারো গৃহে কাজ করে মানবেতর জীবন যাপন করছেন। সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট সাত্তারের জোর দাবি যথাযথ তদন্ত সাপেক্ষে আমাকে মুক্তিযোদ্ধার স্বীকৃতি দেয়া হোক। তার স্বপ্ন, মৃত্যুর আগে যেন মুক্তিযোদ্ধার স্বীকৃতিটুকু তাকে দেয়া হয়। তথ্য সূত্র-রুদ্রনীল

দয়া করে নিউজটি লাইক করুন এবং শেয়ার করুন..
  •  
  •  
  •  
  •  
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »