শিরোনামঃ
আওয়ামী লীগের বহিষ্কৃত নেত্রী হেলেনা আটক বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি ববিতার আজ শুভ জন্মদি পদ্মবিলের ফুল ছিড়ে ফেসবুকে ভাইরাল যুবকরা পানিতে ডুবে গেছে মঠবাড়িয়ার নিম্নাঞ্চল নারী সেজে পুরুষের সঙ্গে যেভাবে প্রেম করেন ইমরান সোনারগাঁয়ের করোনা যোদ্ধারা প্রাণের ঝুঁকি নিয়েই ঝাঁপিয়েছেন মানবসেবায়  স্বামীকে হত্যা করে একই ঘরে প্রেমিককে নিয়ে রাতযাপন, প্রেমিক প্রেমিকা আটক নরসিংদীতে পাটের ভাল দাম হওয়ায় গাড়ী করে নিচ্ছেন নতুন পাট কৃষক বাড়ি থেকে জোর করে গরু নিয়ে যাওয়ার অভিযোগ ইউপি মেম্বারের বিরুদ্ধে হেলেনা জাহাঙ্গীরের বাসায় অভিযান চালাচ্ছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব
বিনা পারিশ্রমিকে শত কবর খুড়ে রেকর্ড করা

বিনা পারিশ্রমিকে শত কবর খুড়ে রেকর্ড করা আব্দুল করিমের ইন্তেকাল


ফটো-মোঃ রিপন মিয়া,

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি: নারায়ণগঞ্জের রূপগঞ্জ সদর ইউনিয়নের পানিয়াগ্রা এলাকার বাসিন্দা বিনা পারিশ্রমিকে শত কবর খুড়ে স্থানীয়ভাবে আলোচিত আব্দুল করিম (৮০) ইন্তেকাল করেছেন। তিনি ২০ জুলাই রাত সাড়ে ৮টার দিকে মারা যান( ইন্না-লিল্লাহী ওয়া ইন্না ইলাইহী রাজিউন)।

গোয়ালপাড়া এলাকার বাসিন্দা রিপন মিয়া জানান, প্রায় ৪৫ বছর ধরে আশপাশের গ্রামের যে কেউ মারা গেলে বিনা পারিশ্রমিকে কবর খোড়ার কাজ করেছেন। শুধুমাত্র সওয়াবের আশায় যে কারো কবর খুড়েছেন তিনি। স্থানীয় মসজিদের মাইকে কোন মারা যাওয়ার খবর পেলেই সব কাজ ফেলে দৌড়ে যেতেন তিনি।

এভাবে একে একে ১০৯টি কবর খুড়েছেন তিনি। স্থানীয় সূত্রে জানা যায়, লেখাপড়া না জানা আবদুল করিম ও তার বাবা কৃষক ছিলেন। সমাজের অত্যন্ত ভদ্র ও সহজ সরল লোক ছিলেন। সাম্প্রতিক করোনা মহামারীতে মারা যাওয়া মরদেহ দাফন ও তার কবর খুড়ে আলোচিত ছিলেন তিনি।

গোয়ালপাড়া জামে মসজিদের ইমাম মোহাম্মদ রহমতউল্লাহ জানান, কবর খুড়া সওয়াবের কাজ। এ কাজে যুক্ত থাকা ব্যক্তিরা ইহকালে সামাজিক মর্যাদা পায় আর পরকালে নাজাতের ওসিলা হবে৷ তাছাড়া কবর খনন করা সওয়াবের কাজ।

যে এ কাজ করে সে সওয়াবের উদ্দেশ্যেই করে। তবে এ ক্ষেত্রে কেউ যদি তাকে হাদিয়া দিয়ে সম্মান করে, তাহলে তা গ্রহণ করা জায়েজ আছে। আর যেখানে এ কাজের জন্য একাধিক ব্যক্তি রয়েছে, সেখানে কেউ যদি নির্ধারিত পারিশ্রমিক নিয়ে এ কাজ করতে চায়, তবে সেটিও নাজায়েজ নয়। তবে এমন না করাই ভালো। সংশ্লিষ্ট ব্যক্তি হয়তো সেটা জেনেই কোন পারিশ্রমিক গ্রহণ করেনি।

দয়া করে নিউজটি লাইক করুন এবং শেয়ার করুন..
  •  
  •  
  •  
  •  
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »