বর্জ্য ব্যবস্থাপনায় ইউনিয়ন পর্যায়ে জায়গা অধিগ্রহণের দাবি

বর্জ্য ব্যবস্থাপনায় ইউনিয়ন পর্যায়ে জায়গা অধিগ্রহণের দাবি জানালো সবুজ আন্দোলন


ফটো-সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা: পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন জলবায়ু বিপর্যয় নিয়ে দীর্ঘদিন জনসচেতনতা তৈরিতে কাজ করছে। ১২ ফেব্রুয়ারি সবুজ আন্দোলন আশুলিয়া থানা শাখার উদ্যোগে আশুলিয়া প্রেসক্লাব মিলনায়তনে “পরিবেশ বিপর্যয়, আগামীর বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা ও বৃক্ষরোপণ কর্মসূচি”র আয়োজন করে। আশুলিয়া থানা প্রেসক্লাবের সভাপতি ও সময় টেলিভিশনের স্টাফ রিপোর্টার মোজাফফর হোসেন জয়ের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সবুজ আন্দোলনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, “বর্জ্য ব্যবস্থাপনায় ইউনিয়ন পর্যায়ে জায়গা অধিগ্রহণের দাবি জানাচ্ছি। ব্যাপকভাবে বর্জ্য ও পরিবেশ বিপর্যয়ে জনজীবন বিপর্যস্ত। সারা বাংলাদেশে কলকারখানার বর্জ্য ও কেমিক্যাল মিশ্রিত পানি ভীষণভাবে স্বাস্থ্য ঝুঁকি তৈরি করছে। পাশাপাশি অধিকাংশ কারখানায় ইটিভি ফর্মুলা বাস্তবায়ন না করে ভূগর্ভস্থ মাটির নিচে ক্ষতিকর পানি মিশিয়ে মাটি দূষণ ও উর্বরতা নষ্ট করছে। প্লাস্টিক পণ্য পরিহার করে পাটজাত পণ্যের ব্যবহার বাড়াতে শিল্প কারখানার শ্রমিক ও জনগণের মাঝে সবুজ আন্দোলনের উদ্যোগে সবুজ ব্যাগ নিশ্চিত করার উদ্যোগ গ্রহণ করা হবে।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন সুপ্রীম কোর্টের আইনজীবী ব্যারিস্টার এ এইচ ইমাম হাসান ভূঁইয়া, বিশিষ্ট সমাজসেবক ও কবি ইমান উদ্দিন, শিক্ষানুরাগী ও ব্যবসায়ী এস এম শহীদ মন্ডল, সঙ্গীত পরিচালক এস এইচ সাকিব, এডভোকেট মির্জাহান খান শাহিন।

এ সময় মোজাফফর হোসেন জয়কে সভাপতি ও লোকমান হোসেন চৌধুরী খোকাকে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট সবুজ আন্দোলন আশুলিয়া থানা কমিটি ঘোষণা করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »