শিরোনামঃ
জাতিসংঘে ইসরায়েলের বিরুদ্ধে পাঁচটি প্রস্তাব গৃহীত নরসিংদীর বেলাবোতে সহপাঠীদের নির্যাতনে ৬ষ্ঠ শ্রেণির এক স্কুল ছাত্রের মৃত্যু ঈশ্বরগঞ্জ উপজেলার স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতিতে টিকা কার্যক্রম ব্যাহত নরসিংদীতে শিবপুরে গ্রাম্য কবিরাজের গলাকাটা লাশ উদ্ধার ব্রাহ্মণবাড়িয়া কলাগাছের গোড়ায় পাওয়া শিশুটির মা শিক্ষিকা পারভীন নরসিংদীতে স্বাস্থ্য সহকারীদের অব্যাহত কর্মবিরতির কারণে টিকা না পেয়ে স্বাস্থ্যঝুঁকিতে শিশুরা নরসিংদীতে আশিরনগরের সিএসজি স্ট্যান্ডে চাঁদাবাজির সত্যতা কিছুটা স্বীকার করলেন নেতারা বিএনপি ক্ষমতায় যেতে চোরাগলি খুঁজছে: কাদের প্রতিবন্ধীদের আলাদাভাবে যত্ন নিবেন: ইকরামুল হক টিটু বঙ্গবন্ধুর ভাস্কর্য শুধু প্রতিকৃতি নয় বাংলাদেশের প্রতিচ্ছবি
বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপনে বাধা সর্তক আওয়ামী লীগ

বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপনে বাধা সর্তক আওয়ামী লীগ


ফটো-সংগৃহীত

স্টাফ রিপোর্টার: জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীকে স্মরণীয় করে রাখতে রাজধানীর শ্যামপুর থানাধীন ধোলাইপাড় ব্রীজ সংলগ্ম (চৌরাস্তা) ‘বঙ্গবন্ধুর ম্যুরাল’ স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে।

এই প্রজেক্ট সড়ক ও জনপথ বাস্তবায়ন করবে। কিন্তু এতে বাধা হয়ে দাড়িয়েছেন ‘তৌহিদী জনতা ঐক্য পরিষদ’ নামে একটি ইসলামী সংগঠন। তবে সকল বাধা উপেক্ষা করে এবং ষড়যন্ত্রকারিদের ষড়যন্ত্র প্রতিরোধের মাধ্যমে ‘বঙ্গবন্ধুর ম্যুরাল’ স্থাপন করার ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

এ বিষয়টি নিয়ে ইতোমধ্যে সকল মসজিদ-মন্দির এবং মাদ্রাসায় আলেম-ওলামাদের সাথে পৃথক পৃথকভাবে মতবিনিময় করবে নেতাকর্মীরা। ‘বঙ্গবন্ধুর ম্যুরাল’ স্থাপনে যাতে কেউ কোনো ধরনের রাজনীতিক ফায়দা লুটতে না পারে সে বিষয়ে থানা-ওয়ার্ড এবং ইউনিট নেতাকর্মীদের সর্তক থাকার নির্দেশনা দিয়েছেন যাত্রাবাড়ি-কদমতলী ও শ্যামপুর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

তৌহিদী জনতা ঐক্য পরিষদের নেতাদের দাবি, রাজধানীর দক্ষিণ-পূর্বাঞ্চলের অন্যতম প্রবেশদ্বার হচ্ছে ধোলাইপাড়। তাই এখানে মূর্তির ‘বঙ্গবন্ধুর ম্যুরাল’ পরিবর্তে মহান আল্লাহ্ রাব্বুল আলামিনের ৯৯টি নাম লিখা হোক। তাদের দাবি আদায়ে ১৩ নভেম্বর আগামী শুক্রবার বাদ জুম্মা নামাজের পর বিক্ষোভ মিছিল ও সমাবেশের ডাক দিয়েছে বলে একটি সূত্র নিশ্চিত করেছে।

তবে ঢাকা-৫ আসনের এমপি কাজী মনিরুল ইসলাম মনু এবং যাত্রাবাড়ি-কদমতলী ও শ্যামপুর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ আন্দোলনরত তৌহিদী জনতাকে বুঝিয়ে সমঝোতার চেষ্টা করেন।

একইসাথে গত সোমবার রাতে কাজী টাওয়ারে এ বিষয়ে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য সানজিদা খানম।

ঢাকা-৫ আসনের এমপি কাজী মনিরুল ইসলাম মনু’র সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-৫ আসনের ১৪দলের প্রধান সমন্বয়ক ও যাত্রাবাড়ি থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুনর রশীদ মুন্না, কদমতলী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোবারক হোসেন, শ্যামপুর থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক খুরশীদউর রহমান মাসুম, ৪৮নং ওয়ার্ড কাউন্সিলর ও যাত্রাবাড়ি থানা আওয়ামী লীগের মুখপাত্র আবুল কালাম অনু, ৪৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি গিয়াসউদ্দিন গেসুসহ যাত্রাবাড়ি-কদমতলী ও শ্যামপুর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

এ বিষয়ে ঢাকা-৫ আসনের এমপি কাজী মনিরুল ইসলাম মনু বলেন, রাজধানীর প্রবেশপথ ধোলাইপাড় ব্রীজ সংলগ্ম (চৌরাস্তা) ‘বঙ্গবন্ধুর ম্যুরাল’ স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে। এতে কিছু আলেম-ওলামা প্রথমে বাধা দেওয়ার চেষ্টা করেছেন।

তবে এখন তারা শান্ত রয়েছেন। এ বিষয়ে যাত্রাবাড়ি থানা আওয়ামী লীগের মুখপাত্র আবুল কালাম অনু বলেন, আমরা (যাত্রাবাড়ি-কদমতলী ও শ্যামপুর) ৩টি থানা আওয়ামী লীগের নেতাদের সমন্বয়ে পাড়া-মহল্লার মসজিদ-মাদ্রাসার আলেম-ওলামাদের নিয়ে বিষয়টি নিরসনের চেষ্টা করছি।

আশা করি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘বঙ্গবন্ধুর ম্যুরাল’ স্থাপনে তারাও (আলেম-ওলামাগণ) সাথে থাকবেন। সুত্র: bd-bangla24.com

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2020 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »