শিরোনামঃ
সোনারগাঁয়ে পানি নিস্কাশনের যায়গায় ময়লার ভাগার, দেখার কেউ নেই ছাতকে উত্যেক্তকারিদের হামলায় নারী আহত: থানায় অভিযোগ শিবপুর উপজেলার বি.বি.এস ইটভাটার কাজকর্ম চালানো হচ্ছে শিশু শ্রমিক সোনারগাঁয়ে হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশনের চার দফা কর্মবিরতি পালন রিষাবাড়ীতে নদীতে ঝাপিয়ে পড়া ৩ জুয়াড়ির লাশ উদ্ধার, দায়িত্ব অবহেলায় ২ পুলিশ প্রত্যাহার, আটক ২ ঢাকা থেকে পায়রাবন্দর পর্যন্ত রেললাইন নিয়ে যাব: প্রধানমন্ত্রী প্রাইভেট ও সরকারি হাসপাতাল মিলেই করোনার দ্বিতীয় ঢেউ সামলানো হবে: স্বাস্থ্যমন্ত্রী শাসন দীর্ঘায়িত করার ইচ্ছা সরকারের নেই: কাদের দেশরক্ষার জন্য নদীরক্ষা অপরিহার্য: তথ্যমন্ত্রী নরসিংদীতে আশিরনগর সিএনজি স্ট্যান্ডে স্টিকার ব্যবহার করে চাঁদা আদায়ের অভিযোগ
ফুলপুর পৌরসভার চলছে পৌর নির্বাচনে হড্ডাহাড্ডি লড়াই

ফুলপুর পৌরসভার চলছে পৌর নির্বাচনে হড্ডাহাড্ডি লড়াই


ফটো-তপু রায়হান রাব্বি

তপু রায়হান রাব্বি, ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি: মানুষ সামনে এগোয়, ভূতের পা পেছনে যায়। প্রতিটি সমাজ তার ঐতিহাসিক প্রয়োজনেই জন্ম দেয় শ্রেষ্ঠ সন্তানদের।

তেমনি একজন সন্তান হচ্ছেন ফুলপুরের ব্লাড ডোনার্স এর সাংগঠনিক সম্পাদক, তাক্ওয়া অসহায় সেবা সংস্থার মহিলা বিষয়ক সম্পাদক, বিশিষ্ট রাজনীতিবিদ উপজেলার বিএনপি’র প্রয়াতন সেক্রেটারি মরহুম শামসুল হক এর সুযোগ্য কন্যা নারী উদ্যোক্তা, তরুণ সমাজসেবক, ফুলপুর পৌরসভার আসন্ন নির্বাচনে ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর প্রার্থী তাসনোভা নাসরিন নিশু।

অকম্পিত হৃদয়ের বিশাল মহিরুহের মতোই সমাজের মানুষকে অন্যায় অসত্যের বিরুদ্ধে রুখে দাঁড়াবার উদ্দেশ্যেই যার পথ চলা।

তাঁর বর্ণাঢ্য ও কর্মময় জীবন কাহিনী কথার মালা গাঁথিয়ে শেষ করা যাবে না। মানুষের জন্য কাজ করার মানসিক শক্তিসম্পন্নদের সংখ্যা কমে যাচ্ছে।

সমাজের জন্য কাজ করা মানুষের সংখ্যা এখন অনেক কম। অর্থ বিত্ত থাকলেই হয় না? মন থাকতে হয়। নিশু চোখে আঙ্গুল দিয়ে আমাদের দেখিয়ে দিয়েছেন, এই জীবন ক্ষণস্থায়ী। দুই দিনের দুনিয়াতে যে কোনো অবস্থানে থেকে মানুষের পক্ষে দাঁড়ানো যায়।

মানবতার পক্ষে কাজ করা যায়। অকারণে লড়াই আর প্রতিহিংসা ছড়িয়ে কোনো লাভ নেই ? সত্যিকারের দক্ষ, মেধাবী রাজনীতিবিদের কোনো বিকল্প নেই।

সততা, নিষ্ঠা আসমান থেকে আসবে না? অতীত দেখা আছে সবার।সমাজে কমে যাচ্ছে ব্যক্তিত্ববান মানুষের সংখ্যা কিন্তু আপনারা নিশ্চয়ই দেখেছেন। তাসনোভা নাসরিন নিশু সারাটা দিন মানুষের কল্যানেই ব্যয় করেন। কিন্তু সবাই মানুষের পাশে দাঁড়াতে পারেন না।

জগৎ সংসারের অনেক কিছু এখনো প্রশ্নবিদ্ধ। মানবতা, সততা, নিষ্ঠা হারিয়ে গেছে।চন্দন কাঠ পুড়ে ছাই হলে কোনো মূল্য থাকে না।তেমনি বিভাজনের রাজনীতি ভালো কিছু দেয় না কখনো।

বাড়াবাড়ি, আর দাম্ভিকতার অবসান হওয়া উচিত কথায় আছে ‘মোমবাতি হওয়া সহজ কাজ নয়। আলো দেওয়ার জন্য প্রথমে নিজেকেই পুড়তে হয়। তেমনি জীবন যুদ্ধে পুড়তে পুড়তে নিজেকে নতুন করে জ্বালিয়েছেন নিশু।

এতে বোঝা যায় যে, এত উজ্জ্বলতা সত্ত্বেও নারীর ক্ষমতায়নের প্রশ্নে আমাদের এখনও অনেক হতাশার জায়গা রয়েছে, যেগুলো কাটিয়ে ওঠা না গেলে সময়ে অগ্রগতি ও অধোগতির নানা পরিসংখ্যান হাজির করা সম্ভব হলেও প্রকৃতপক্ষে নারীমুক্তি সম্ভব নয়।

নির্বাচন হয় মানি, মাসল আর ম্যানিপুলেশনের মাধ্যমে। আসন্ন পৌরসভা নির্বাচনে ৭, ৮ ও ৯ নং সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলর পদপ্রার্থী তাসনোভা নাসরিন নিশুর কালো টাকাও নেই, মাস্তান বাহিনীও নেই, অত্র ওয়ার্ডের সর্বসাধারণের উদ্দেশ্যে বলতে চাই যতদিন পর্যন্ত রাজনীতিতে কালো টাকা আর পেশীশক্তির দৌরাত্ম থাকবে ততদিন রাজনীতিতে নারীর প্রকৃত ক্ষমতায়ন ঘটবে না।

আপনারাই পারেন নৈতিক শিক্ষায় শিক্ষিত নেতৃত্ব তৈরি করতে। আপনারই বলুন পোস্টার ছিঁড়ে ফেলা প্রতিপক্ষের বিষাদগার করা এটা কিসের রাজনীতি।

তাসনুভা নাসরিন নিশু একজন অত্যন্ত ভদ্র পরিবারের সন্তান তিনি কখনো অন্যায় কে আশ্রয় ও প্রশ্রয় কিন্তু তবুও এলাকার কিছু অসাধু লোকজন তাকে ক্ষতি করার হীন উদ্দেশ্যে লেগেছে।

তার জনপ্রিয়তা দেখে হিংসাত্বক নোংরা রাজনীতিতে মেতে ওঠছে একটা স্বার্থন্বেষী মহল। ব্যানার ফেস্টুন ছিড়ে ফেলার ন্যাক্কারজনক ঘটনা ঘটেছে যা সর্বমহলে তীব্র নিন্দনীয়।

তাদের কে শুধু এটুকু বলি হিংসা-বিদ্বেষ, মানসিক সংকীর্ণতা নিয়ে মানুষের ভালবাসা, সমর্থন আদায় করা যাবে না। মনকে উদার করতে হবে। মানুষ সামনে এগোয়। ভূতের পা পেছনে যায়।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2020 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »