ফুলপুরে মাস্ক না পড়ায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

ফুলপুরে মাস্ক না পড়ায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা


ফটো-তপু রায়হান রাব্বি

তপু রায়হান রাব্বি, ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধিঃ প্রাণঘাতী নোবেল করোনাভাইরাস এর দ্বিতীয় ঢেউ মোকাবেলা করার লক্ষ্যে সরকারের সাথে সাথে ময়মনসিংহের ফুলপুরের জনগণকে মাস্ক পড়ানোর জন্য সামাজিক আন্দোলন গড়েতে নানামুখী উদ্যোগ গ্রহণ করেছেন জনবান্ধব ইউএনও।

সচেতনতামূলক কর্মসূচির বাইরে মাস্ক ব্যবহার না করা পথচারীদের ধরা হচ্ছে মোবাইল কোর্টের মাধ্যমে বিভিন্ন ধারাই জরিমানা বা কারাদণ্ড।

২৬ নভেম্বর রোজ বৃহস্পতিবার সকাল-দুপুর পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা শীতেষ চন্দ্র সরকার ও উপজেলা সহকারী কমিশনার ভূমি ফাতেমা তুজ জহুরা পৌরভায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

ফুলপুর পৌর শহরের রাস্তার মোড়ে মোড়ে বসানো হয়েছে মাস্ক চেকপোস্ট। উপজেলা ইউএনও ও সহকারি কমিশনার ভূমি জানান, যদি কোন ব্যাক্তি বেআইনিভাবে/অবহেলা জনিত কার্য যার দ্বারা জীবন বিপন্নকারী রোগের সংক্রমণ বিস্তার লাভ করার সম্ভাবনা রয়েছে এরূপ কাজে শাস্তি হিসেবে যেকোন অংকের জরিমানা, কারাদণ্ড অথবা উভয়দন্ডে দন্ডিত করা হবে।

উনারা আরো বলেল, জনগণের স্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে এবং সকলকেই স্বাস্থ্যবিধি মেনে করোনা ২য় ঢেউ বিস্তার প্রতিরোধ করতে হবে তাই সকলের সহযোগীতা একান্ত কামনা করছি।

আরো জানা গেছে, মাস্ক সচেতনায় ২৯শে নভেম্বর ময়মনসিংহ জেলা প্রশাসক ঘোষিত মাস্ক সচেতনতা ক্যাম্পেইন কর্মসূচীকে সফল করতে উপজেলা শহর থেকে শুরু করে ইউনিয়ন পর্যায়ের সর্বস্তরের জনগণ, শিক্ষক, ছাত্র, চাকরিজীবী, সাংবাদিক, স্বেচ্ছাসেবক সামাজিক-সাংস্কৃতিক সংগঠন সদস্য নিয়ে মাঠে নামার ব্যাপক প্রস্তুতি নিয়েছেন ফুলপুরের জনবান্ধব ইউএনও।

ইতিমধ্যে তিনি সর্বস্তরের জনগণকে নিয়ে উপজেলা অফিসার্স ক্লাব মিলনায়তনে এক মতবিনিময় সভা করেছেন।

সেখানে তিনি বলেন, জনগণকে সুরক্ষা থাকার জন্য আপনাদের সহযোগিতায় একান্ত কামনা করেন। সকলেই সচেতন হোন, সামাজিক দূরত্ব মেনে চলুন, সুস্থ ও নিরাপদে থাকুন এটাই প্রত্যাশা।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »