ফুলপুরে পৌঁছে গেছে করোনার টিকা, ৭ তারিখ

ফুলপুরে পৌঁছে গেছে করোনার টিকা, ৭ তারিখ থেকে দেওয়া হবে পর্যায়ক্রমে


ফটো-তপু রায়হান রাব্বি

তপু রায়হান রাব্বি, ফুলপুর(ময়মনসিংহ)প্রতিনিধিঃ করোনা ভাইরাস সংক্রমণ মোকাবিলায় প্রথম ধাপে ৩৩ হাজার ৭৪০টি ডোজ করোনার ভ্যাকসিন পৌঁছেছে ময়মনসিংহের ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। গত ৪ই ফেব্রুয়ারি রোজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাশিদুজ্জামান খান তার কার্যালয়ে স্থানীয় কর্মরত সাংবাদিকদের নিয়ে করোনার টিকা কার্যক্রম নিয়ে ব্রিফিং করেন।

 

এ সময় ডা. রাশিদুজ্জামান খান বলেন, ইতোমধ্যে ফুলপুরে ৩৩ হাজার ৭৪০ ডোজ করোনার টিকা এসেছে। ৭ ফেব্রুয়ারি থেকে এ কার্যক্রম শুরু হবে, সেই লক্ষ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে করোনার টিকা প্রয়োগের সাথে জড়িতদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে। প্রথম ধাপে সম্মুখ যোদ্ধা হিসাবে বিবেচিত উপজেলায় কর্মরত ডাক্তার, নার্স, হেলথ এসিস্টেন্ট সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে করোনার টিকা (ভ্যাকসিন)প্রয়োগ করা হবে।

 

এরপর সরকারি ও শায়ত্বশাসিত প্রতিষ্ঠানের সাথে জড়িত কর্মকর্তা-কর্মচারি এবং গণমাধ্যমকর্মী পরবর্তীতে অগ্রাধিকার ভিতিত্তে ৬০ ঊর্ধ্ব সুস্থ ব্যক্তিদের টিকা দেওয়া হবে। টিকা নিতে আগ্রহীদের রেজিস্ট্রেশন করতে হবে। প্রথম ধাপের পর সবার জন্য এ টিকাদান উন্মুক্ত করা হবে। নিবন্ধন ছাড়া কেউই কোনও ভ্যাকসিন পাবেন না। করোনার ভ্যাকসিন প্রদানের জন্য চিকিৎসক ও টিকাদান কর্মীদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

 

এ নিয়ে আতঙ্কিত না হয়ে সবার স্বাস্থ্য সুরক্ষার জন্য করোনার টিকা নেওয়ার জন্য স্বাস্থ্য কর্মকর্তা ডা রাশিদুজ্জামান খান উপজেলাবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন। উপজেলা নির্বাহী অফিসার শীতেশ চন্দ্র সরকার বলেন, ৩৩ হাজার ৭৪০টি করোনার টিকা পৌঁছে গেছে। নির্ধারিত সময়ে আগামী ৭ ফেব্রুয়ারি টিকাদান কার্যক্রম শুরু হবে।

 

করোনার টিকা নিয়ে গুজব ও অপপ্রচারে কেউ যাতে করে লিপ্ত হতে না পারে এজন্য সাংবাদিকদের সবধরনের সহযোগিতা চেয়েছেন তিনি। উপজেলা চেয়ারম্যান আতাউল করিম রাসেল বলেন, পর্যায়ক্রমে উপজেলার সকল মানুষকে করোনা ভ্যাকসিনের আওতায় নিয়ে আসা হবে।সরকার যাচাই বাছাইয়ের পরেই এই ভ্যাকসিন নিয়ে এসেছে, সারা বিশ্বে মানুষ ভ্যাকসিন নিচ্ছে।

 

তাই কোন প্রকার গুজবে কান না দিয়ে সকলেই এই ভ্যাকসিন নিবেন বলে আশা করছি।

 

একই সাথে করোনার ভ্যাকসিন দিতে মানুষকে উৎসাহিত করতে ও সচেতন করতে প্রচার প্রচারনাসহ সবধরনের ব্যবস্থা গ্রহন করা হবে। প্রেস ব্রিফিংকালে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শীতেশ চন্দ্র সরকার, উপজেলা চেয়ারম্যান আতাউল করিম রাসেল,ফুলপুর থানার ওসি ইমারত হোসেন গাজী, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা সহ ফুলপুরে কর্মরত সাংবাদিকবৃন্দ ও প্রেসক্লাবের নেতৃবৃন্দ।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »