শিরোনামঃ
নরসিংদীতে ঘোড়াশালে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলামের দাফন সম্পন্ন বাপ্পারাজ-সম্রাটসহ পরিবারের ছয় সদস্য করোনায় আক্রান্ত হাসপাতাল থেকে বাসায় ফিরলেন রুহুল কবির রিজভী চলমান কাজ শেষ হলে পরবর্তী কাজ পাবেন ঠিকাদার: প্রধানমন্ত্রী বাবার সেবা করতে গিয়ে করোনাভাইরাসে আক্রান্ত ফারুকের মেয়ে পাইকগাছায় প্রতারক চ্ক্র গ্রুপের প্রতারনা ও মানব পাচার আইনে মামলা স্বামী-স্ত্রী গ্রেফতার পাইকগাছায় ছাত্রনেতাসহ ৩ জনে অতিরিক্ত মদ‍্যপানে মৃত্যু-১ রূপগঞ্জে উপজেলা ছাত্রলীগের আলোচিত মুখ ইমন নরসিংদীতে আরও ৫ জন করোনায় আক্রান্ত, মোট শনাক্ত ২৫৯৫ ঠাকুরগাঁওয়ে আদিবাসীদের ৩ দফা দাবিতে মানববন্ধন
প্রথম সেকেন্ড জেন্টলম্যান কমলার স্বামী

প্রথম সেকেন্ড জেন্টলম্যান কমলার স্বামী


ফটো-সংগৃহীত

আমেরিকা প্রতিনিধি: যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথম নারী ও কৃষ্ণাঙ্গ ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন কমলা হ্যারিস। কমলা হ্যারিস ভাইস প্রেসিডেন্ট হয়ে নারী হিসেবে যেমন ইতিহাস গড়লেন, তার স্বামীও কিন্তু ইতিহাসে জায়গা করে নিচ্ছেন। কারণ সচরাচর যুক্তরাষ্ট্রে সেকেন্ড লেডি দেখা গেলেও এবার পাওয়া যাচ্ছে সেকেন্ড জেন্টলম্যান।

হোয়াইট হাউসের ইতিহাসে প্রথমবারের মতো ‘সেকেন্ড জেন্টলম্যান’ হতে চলেছেন কমলা হ্যারিসের স্বামী ডগলাস ইমহফ।

জানা গেছে, পেশায় আইনজীবী ডগলাস ইমহফ। ৫৬ বছর বয়সী এই মার্কিন আইনজীবী ২০১৪ সালে কমলা হ্যারিসকে বিয়ে করেন। তাদের সংসারে দুই সন্তান রয়েছে। ভারতীয় বংশোদ্ভূত মায়ের সন্তান কমলার এটি প্রথম বিয়ে হলেও শ্বেতাঙ্গ ইমহফের দ্বিতীয় বিয়ে।

এবারই প্রথম হোয়াইট হাউসের ইতিহাসে ভাইস প্রেসিডেন্ট ও সেকেন্ড জেন্টলম্যান পদে প্রথম মিশ্র বর্ণের কোনো দম্পতিকে দেখা যাবে।

স্ত্রী কমলা ভাইস প্রেসিডেন্ট হওয়ায় ইমহফের নতুন পরিচিতি হবে যুক্তরাষ্ট্রের ‘সেকেন্ড হাজব্যান্ড’, উপাধিটা ‘সেকেন্ড জেন্টলম্যান’ হিসেবে বেশি পরিচিত। তবে এই দুয়ের মধ্যে ইমহফ কোনটি বেছে নেবেন, তা এখনো ঠিক করা হয়নি।

এবারের নির্বাচনে ইমহফকে সরাসরি কার্যক্রমে দেখা না গেলেও স্ত্রী কমলার প্রচারণায় তিনি ‘গোপন অস্ত্র’ হিসেবে কাজ করেছেন বলে ধারণা করা হচ্ছে।

কমলা হ্যারিস ভাইস প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হওয়ার পর এক টুইট বার্তায় ডগলাস লিখেছেন, ‘তোমার জন্য অনেক গর্ব হচ্ছে।’

সামাজিক যোগাযোগমাধ্যমে সরব উপস্থিতি ছাড়াও প্রতিষ্ঠিত একজন আইনজীবী তিনি। গণমাধ্যম, ক্রীড়া ও বিনোদনবিষয়ক আইনে বিশেষ পারদর্শিতা রয়েছে তার।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2020 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »