শিরোনামঃ
কওমী মাদরাসা লকডাউনের আওতামুক্ত রাখার দাবি হেফাজতের টাঙ্গাইলে দুই সন্তানের জননী মল্লিকা বেগমের আত্মহত্যা নরসিংদীতে করোনা মোকাবেলায় সংবাদকর্মী রুদ্র এর পক্ষ থেকে বিনামূল্যে মাস্ক বিতরণ জনকণ্ঠ ভবনের মূল ফটকে তালা, ভবনের সামনের রাস্তায় অবস্থান নিয়েছেন সাংবাদিকরা শার্শায় স্বাস্থ্য কর্মকর্তার খামখেয়ালীপোনায় ২য় ডোজ টিকা নিয়ে বিপাকে ভূক্তভোগীরা বার্সাকে হারিয়ে শীর্ষে রিয়াল চলমান করোনা নিষেধাজ্ঞা ১৩ এপ্রিল পর্যন্ত চলবে মিয়ানমারের বাগো শহরে সামরিক বাহিনীর গুলিতে নিহত ৮০ ছাড়িয়েছে গজারিয়ায় জাটকাবাহী ট্রলার ও জাটকা সহ ৪ জন আটক, কারাদণ্ড করোনা পরীক্ষার জন্য নমুনা দেননি খালেদা জিয়া
প্রথম দিনে ভোট দিলেন ২৮২৩ আইনজীবী আজ

প্রথম দিনে ভোট দিলেন ২৮২৩ আইনজীবী আজ দ্বিতীয় দিনের ভোটগ্রহণ


ফটো-সংগৃহীত

গর্জন ডেস্কঃ সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির ২০২১-২২ সালের কার্যনির্বাহী কমিটি নির্বাচনে দুই দিনব্যাপী ভোটগ্রহণের প্রথম দিন গতকাল বুধবার শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। এ নির্বাচনে ৭ হাজার ৭২১ ভোটারের মধ্যে প্রথম দিনে ২৮শ ২৩ আইনজীবী ভোট দিয়েছেন। আজ বৃহস্পতিবার গতকালের মতো একইভাবে সকাল ১০টা থেকে শুরু হয়ে মাঝে এক ঘণ্টার মধ্যাহ্ন ভোজের বিরতি দিয়ে ভোটগ্রহণ চলবে বিকাল ৫টা পর্যন্ত। এর পর আগামীকাল শুক্রবার সকাল থেকে ভোট গণনা শুরু হবে।

বিএনপি সমর্থক আইনজীবীদের ফোরাম জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের (নীল প্যানেল) নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ব্যারিস্টার মো. বদরুদ্দোজা বাদল জানিয়েছেন, ‘প্রথম দিনে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। এদিন ২৮শ ২৩ আইনজীবী তাদের ভোট প্রয়োগ করেছেন। আজ বৃহস্পতিবার দ্বিতীয় দিনের মতো ভোটগ্রহণ
চলবে।’

নির্বাচনে ১৪ পদের বিপরীতে ৫১ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১৪ পদের মধ্যে ৭টি সম্পাদকীয় ও ৭টি কার্যনির্বাহী সদস্য পদ। সম্পাদকীয় পদে ২৭ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এর মধ্যে সভাপতি পদে ৫ জন, দুটি সহ-সভাপতি পদে ৬ জন, সম্পাদক পদে ৪ জন, কোষাধ্যক্ষ পদে ৪ জন এবং ২টি সহ-সম্পাদক পদে ৮ জন লড়ছেন। ৭টি কার্যনির্বাহী সদস্য পদের জন্য ২৪ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

নির্বাচনটি নির্দলীয় হলেও অঘোষিতভাবে এবারও আওয়ামী লীগ সমর্থকদের সাদা এবং বিএনপি-জামায়াত সমর্থিত আইনজীবীদের নীল প্যানেলের মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে। বিদ্রোহী প্রার্থীও হয়েছেন অনেকে।

সাদা প্যানেল : সাদা প্যানেল থেকে সভাপতি পদে আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মতিন খসরু প্রতিদ্বন্দ্বিতা করছেন। সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন অ্যাডভোকেট আবদুল আলীম মিয়া জুয়েল। এ প্যানেলের অন্য প্রার্থীরা হলেন- সহ-সভাপতি মুহাম্মদ শফিক উল্ল্যা ও মোহাম্মদ আলী আজম, কোষাধ্যক্ষ ড. মো. ইকবাল করিম, সহ-সম্পাদক ব্যারিস্টার সাফায়েত সুলতানা রুমি এবং অ্যাডভোকেট নুরে আলম উজ্জ্বল।

নীল প্যানেল : সভাপতি পদে অ্যাডভোকেট ফজলুর রহমান ও সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন সমিতির বর্তমান সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। দুটি সহ-সভাপতি পদে জালাল উদ্দীন ও জয়নাল আবেদিন তুহিন, কোষাধ্যক্ষ আবদুল্লাহ আল মাহবুব, দুটি সহ-সম্পাদক পদে মাহমুদ হাসান ও রাশিদা আলম ঐশী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এবার নির্বাচন পরিচালনা কমিটির প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন বিচারপতি (অব) এএফএম আবদুর রহমান।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »