শিরোনামঃ
সোনারগাঁ আনন্দবাজারের ঝুঁকিপূর্ণ বেইলি ব্রিজ স্থায়ী সেতু নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন এমপি খোকা  নরসিংদীতে শিবপুরে চলাচলের রাস্তা বন্ধ করে দেয়ার অভিযোগ ৫ সন্তানের বাবাকে পেতে শরীরে পেট্রোল ঢেলে আগুন প্রেমিকার! সাংবাদিক মাসুদের বিরুদ্ধে সেই দুর্ণীতিবাজ প্রধান শিক্ষকের জিডি নরসিংদীতে আখের চাহিদা ও দাম বেশি হওযায আখ চাষিদের মুখে সাফল্যের হাসি ফুটেছে আধুনিকতার ছোঁয়ায় হারিয়ে যাচ্ছে লাঙ্গল দিয়ে হাল চাষ ইলিশ ধরা বন্ধ থাকবে ৪ অক্টোবর থেকে ২২ দিন শিশু সন্তানকে হত্যার পর মায়ের আত্মহত্যা নরসিংদীতে ঢাকা-সিলেট মহাসড়কের পাশে অবৈধ স্থাপনা নির্মাণ করে কোটি টাকার বাণিজ্য ধানের ব্যাকটেরিয়াজনিত পাতা পোড়া রোগ

পেট্রোলের তীব্র সংকট দেখা দিয়েছে লেবাননে নিহত-৩


ফটো-সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক: লেবাননে পেট্রোলের তীব্র সংকটের জেরে সহিংসতায় তিন ব্যক্তি মারা গেছেন। গত সোমবার এই সহিংসতায় ছুরি, বন্দুক ও একটি হ্যান্ড গ্রেনেডও ব্যবহার করা হয়। খবর আল-জাজিরা কাতার ভিত্তিক সংবাদ মাধ্যমটির প্রতিবেদনে বলা হয়েছে, লেবাননে কয়েক মাস ধরে তীব্র জ্বালানি সংকট চলছে।

পেট্রল পাম্পগুলোতে জ্বালানির আশায় সারিবদ্ধ হয়ে দাঁড়িয়ে আছে শত শত মানুষ।

তবে তারা ঠিকমতো জ্বালানি পাচ্ছেন না। জ্বালানির অভাব দেশটিতে সহিংসতা উসকে দিচ্ছে। প্রতিবেদনে বলা হয়েছে চোরাচালান, ক্ষমতাবানদের অতিরিক্ত জ্বালানি মজুদকরণ এবং বিদেশ থেকে পর্যাপ্ত পরিমাণ জ্বালানি আমদানিতে সরকারের ব্যর্থতা-এই ৩টি বিষয়কে জ্বালানি সংকটের জন্য দায়ী করা হচ্ছে।

২০১৯ সালে আর্থিক সংকটের মুখে লেবানন সরকার জ্বালানিতে ভর্তুকি দেওয়া বন্ধ করে দেয়। এরপর থেকে পরিস্থিতি দিন দিন খারাপের দিকে যাচ্ছে। লেবাননের মুদ্রার দর পড়ে গিয়ে চোরাবাজারে ১ ডলারের বিপরীতে ২০ হাজার লেবানিজ পাউন্ডে দাঁড়িয়েছে।

সরকারি হিসেবে মুদ্রার বিনিময় হার ডলারে এক হাজার ৫০০ লেবানিজ পাউন্ড। গত বছর জ্বালানির দাম শতকরা ২২০ ভাগ বেড়েছে। এতে মানুষের মধ্যে আতংক সৃষ্টি হয়। সেই সঙ্গে ফুলে ফেঁপে উঠে চোরাইবাজার।

লাইক ও শেয়ার করে পাশে থাকুন..........
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »