শিরোনামঃ
টাঙ্গাইলে দুই সন্তানের জননী মল্লিকা বেগমের আত্মহত্যা নরসিংদীতে করোনা মোকাবেলায় সংবাদকর্মী রুদ্র এর পক্ষ থেকে বিনামূল্যে মাস্ক বিতরণ জনকণ্ঠ ভবনের মূল ফটকে তালা, ভবনের সামনের রাস্তায় অবস্থান নিয়েছেন সাংবাদিকরা শার্শায় স্বাস্থ্য কর্মকর্তার খামখেয়ালীপোনায় ২য় ডোজ টিকা নিয়ে বিপাকে ভূক্তভোগীরা বার্সাকে হারিয়ে শীর্ষে রিয়াল চলমান করোনা নিষেধাজ্ঞা ১৩ এপ্রিল পর্যন্ত চলবে মিয়ানমারের বাগো শহরে সামরিক বাহিনীর গুলিতে নিহত ৮০ ছাড়িয়েছে গজারিয়ায় জাটকাবাহী ট্রলার ও জাটকা সহ ৪ জন আটক, কারাদণ্ড করোনা পরীক্ষার জন্য নমুনা দেননি খালেদা জিয়া নরসিংদীতে দরিদ্র পরিবারের মধ্যে আর্থিক সহায়তা প্রদান
পাট মন্ত্রীর বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার দুই ছাত্রলীগ

পাট মন্ত্রীর বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার দুই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে আইসিটি মামলা


ফটো-মোঃ রিপন মিয়া

মোঃ রিপন মিয়া, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি: নারায়ণগঞ্জের রূপগঞ্জে পাট ও বস্ত্র মন্ত্রীর বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার করায় রূপগঞ্জ থানায় ডিচিজটাল নিরাপত্তা আইনে মন্ত্রীর পক্ষ থেকে মামলা দায়ের করা হয়েছে। রূপগঞ্জ থানার মামলা নং ৫৯। ধারা ২৫(১)/২৬(২)/২৯(১)/৩১(২)। মঙ্গলবার (২৩ মার্চ) রাতে মামলাটি দায়ের করেন গাজী গ্রুপের ম্যানেজার এডমিন মোজাম্মেল হক।

রূপগঞ্জ থানার ভারপ্রপাপ্ত কর্মকর্তা মহসীনুল কাদির ঘটনার সত্যতা স্বিকার করেছেন।

মামলার বিবরনী থেকে জানা যায়, উপজেলার কায়েতপাড়ার ইসাখালী গ্রামের ১ নং আসামী আশরাফল আলম ভুইয়া জেমিন এবং ২ নং তুষারসহ আরও অজ্ঞাত ১০/১২ জন মিলে বিভিন্ন ধরনের মিথ্যা ও বানোয়াট তথ্য ছড়িয়ে বেড়াচ্ছে। ২৬ ফেব্রুয়ারী রাত ১০ টায় আশরাফুল আলম ভুইয়া জেমিন এর আইডি (অংৎধভঁষ অষধস ইযঁরুধহ ঔধসরহ) থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক থেকে গাজী একাডেমীর জন্য নির্ধারিত কিছু জমির ছবিসহ কুরুচিপূর্ণ, মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও কাল্পনিক ঘটনার অবতারন করে স্ট্যাটাস দেয়।

ঊক্ত স্ট্যাটাসে আসামী আশরাফুল আলম ভুইয়া জেমিন বস্ত্র ও পাট মন্ত্রীকে হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যে এটি করেছে বলে আর্জিতেবাদী বাদী উল্লেখ করেছেন। ১ ও ২ নং আসামীর মিথ্য এবং বানোয়াট তথ্য ডিজিটাল বিন্যাস তথা ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ায় মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতিকের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে এবং তাঁর নির্বাচনী এলাকার জনগনের মধ্যে অস্থিরতা এবং বিশৃঙ্খলা করা হয়েছে বলে বাদী উল্লেখ করেন।

এ ছাড়াও আসামীরা মোটরসাইকেলে আরহন কওে পাট ও বস্ত্র মন্ত্রীর নামে কুরুচিপূর্ণ এবং আপত্তিকর শ্লোগান দেয়। মামলায় এ ঘটনায় ৩জনকে স্বাক্ষী করা হয়েছে। সকাল সারে ৮টায় পাটও বস্ত্র মন্ত্রী গোলাম দস্তগীর গাজীর মোবাইল ফোনে কল দিয়ে এ ব্যাপারে জানতে চাওয়া হলে তিনি চোখের অপারেশনের জন্য হাসপাতালে আছেন বলে জানান।

রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ নুসরাত জাহান বলেন “বিষয়টি জেনেছি, আইনী প্রক্রিয়ায় সব হবে।” নারায়নগঞ্জ জেলা পুলিশের এডিশনাল এসপি বিলাল আহম্মেদ বলেন, রাতে মামলা হয়েছে পুলিশ যথাযথ আইনত ব্যবস্থা নিচ্ছে। তুষার কায়েতপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি এবং আশরাফুল একই সংগঠনের সাংগঠনিক সম্পাদক।

এ ব্যাপারে তারা বলেন, আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলকভাবে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী ও তার ছেলে গোলাম মর্তুজা পাপ্পার পক্ষে রাজনীতি না করার কারণে এ মামলা দেওয়া হয়েছে বলে অভিযোগ করেন।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »