শিরোনামঃ
কওমী মাদরাসা লকডাউনের আওতামুক্ত রাখার দাবি হেফাজতের টাঙ্গাইলে দুই সন্তানের জননী মল্লিকা বেগমের আত্মহত্যা নরসিংদীতে করোনা মোকাবেলায় সংবাদকর্মী রুদ্র এর পক্ষ থেকে বিনামূল্যে মাস্ক বিতরণ জনকণ্ঠ ভবনের মূল ফটকে তালা, ভবনের সামনের রাস্তায় অবস্থান নিয়েছেন সাংবাদিকরা শার্শায় স্বাস্থ্য কর্মকর্তার খামখেয়ালীপোনায় ২য় ডোজ টিকা নিয়ে বিপাকে ভূক্তভোগীরা বার্সাকে হারিয়ে শীর্ষে রিয়াল চলমান করোনা নিষেধাজ্ঞা ১৩ এপ্রিল পর্যন্ত চলবে মিয়ানমারের বাগো শহরে সামরিক বাহিনীর গুলিতে নিহত ৮০ ছাড়িয়েছে গজারিয়ায় জাটকাবাহী ট্রলার ও জাটকা সহ ৪ জন আটক, কারাদণ্ড করোনা পরীক্ষার জন্য নমুনা দেননি খালেদা জিয়া
পরিবেশ সুরক্ষায় সচেতন হতে হবে: পরিবেশ মন্ত্রী

পরিবেশ সুরক্ষায় সচেতন হতে হবে: পরিবেশ মন্ত্রী


ফটো-সংগৃহীত

নিজস্ব প্রতিবেদকঃ পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেছেন, মাদক ও সন্ত্রাস থেকে দূরে থেকে খেলাধুলার মাধ্যমে শরীর গঠন করে দেশ সেবায় আত্মনিয়োগ করতে হবে। তিনি বর্তমান প্রজন্মকে পরিবেশ দূষণ ও বৃক্ষরোপণের গুরুত্ব বিষয়ে নিজে সচেতন হওয়ার পাশাপাশি অন্যদেরকেও সচেতন করার আহবান জানান। তিনি বলেন, সমাজের সকলে মিলেই দেশের সার্বিক পরিবেশের উন্নয়ন করে দেশকে দূষণমুক্ত ও বাসযোগ্য করে গড়ে তুলতে পারবো।

শনিবার (৬ মার্চ) বিকেলে মৌলভীবাজার স্টেডিয়ামে জাতির পিতার জন্মবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস সুরমা জোন এর কাবাডি প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশমন্ত্রী এসব কথা বলেন ।

এ কাবাডি প্রতিযাগিতায় ছয় জেলা নিয়ে গঠিত সুরমা জোনের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ। স্বাগত বক্তব্য রাখেন কাবাডি উপকমিটির আহবায়ক পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া। অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন, জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান, জেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি আজমল হোসেন, পৌর মেয়র মোঃ ফজলুর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ কামাল হোসেন। সভাপতিত্ব করেন মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।

এসময় মন্ত্রী বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমের ব্যবহার ও বিভিন্ন গেমের দৌরাত্ম্যে হারিয়ে যাচ্ছে দেশীয় ঐতিহ্যবাহি অনেক খেলা। আমাদের জাতীয় খেলা- ‘কাবাডি’কে ধরে রাখতে হবে। বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস কাবাডি প্রতিযোগিতা জাতীয় এ খেলার মান উন্নয়ন ও প্রসারে অবদান রাখবে। তিনি বলেন, বঙ্গবন্ধু একজন ভালো খেলোয়াড় ছিলেন। ওয়ান্ডার্স ক্লাবের অধিনায়ক ছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও একজন ক্রীড়ামোদী ও খেলাপ্রিয় মানুষ। খেলোয়াড়দের উৎসাহ দিতে যেকোনো সময় তিনি মাঠে হাজির হয়ে যান।

উদ্বোধনী অনুষ্ঠানে পরিবেশ ও বন মন্ত্রী আরো বলেন, বলেন, আমরা পরম সৌভাগ্যবান যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব যে চিন্তা চেতনা নিয়ে দেশটাকে স্বাধীন করেছিলেন। তারই উত্তরসুরি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু কন্য দেশটিকে সোনার বাঙলায় পরিণত করেছেন। উন্নয়নশীল দেশ হিসেবে পুরো পৃথিবী স্বীকৃতি দিয়েছে। আজকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। পৃথিবীর মানুষ অবাক হয়ে যাচ্ছে। সকল ক্ষেত্রে দেশটাকে এগিয়ে নিতে মাননীয় প্রধানমন্ত্রী দিনরাত কাজ করে যাচ্ছেন।

সুরমা জোনের এই কাবাডি প্রতিযোগিতা পুরুষ ও নারী দুই গ্রুপে অনুষ্ঠিত হচ্ছে। পুরুষ গ্রুপে মৌলভীবাজার, হবিগঞ্জ, সুনামগঞ্জ, ব্রাক্ষণবাড়িয়া, ফেনী ও চাঁদপুর জেলা দল অংশগ্রহণ করছে। আর নারী গ্রুপে মৌলভীবাজার, হবিগঞ্জ, ব্রাক্ষণবাড়িয়া ও চাঁদপুর জেলা দল অংশগ্রহণ করছে। উদ্বোধনী খেলায় ব্রাহ্মণবাড়িয়াকে হারিয়ে জয়লাভ করেছে মৌলভীবাজার পুরুষ দল। সুরমা জোনের ফাইনাল খেলা হবে ৯ মার্চ মৌলভীবাজার স্টেডিয়ামে।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »