পদ্মা সেতু প্রকল্পের মেয়াদ দুই বছর বাড়ছে

পদ্মা সেতু প্রকল্পের মেয়াদ দুই বছর বাড়ছে


ফটো-সংগৃহীত

গর্জন ডেস্কঃ পদ্মা বহুমুখী সেতু নির্মাণ প্রকল্পের মেয়াদ দুই বছর বাড়তে আবেদন করেছে সেতু বিভাগ। গত বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগে (আইএমইডি) মেয়াদ বাড়ানোর আবেদন করেছে তারা।

বিষয়টি নিশ্চিত করে আইএমইডি সচিব প্রদীপ রঞ্জন চক্রবর্তী জাগো নিউজকে বলেন, ‘পদ্মা সেতু প্রকল্পের মেয়াদ দুই বছর বৃদ্ধির আবেদন করা হয়েছে। সেটার পরীক্ষা-নিরীক্ষা চলছে। মেয়াদ বাড়ানো হবে কি হবে না, সেই সিদ্ধান্ত এই সপ্তাহেই আসবে আশা করি।

সেতু বিভাগের মেয়াদ বৃদ্ধির আবেদনে বলা হয়েছে, ‘পদ্মা বহুমুখী সেতু নির্মাণ প্রকল্পের মেয়াদ আগামী ৩০ জুন শেষ হবে। বর্তমানে এ প্রকল্পের বাস্তব কাজ ৮৩ শতাংশ সম্পন্ন হয়েছে। অবশিষ্ট বাস্তব কাজ সমাপ্ত করতে ব্যয় বৃদ্ধি ব্যতিরেকে এবং এক বছর ডিফেক্ট নোটিফিকেশন পিরিয়ডসহ ২০২৩ সালের জুন পর্যন্ত মেয়াদ বৃদ্ধি করা প্রয়োজন।’

এ অবস্থায় পদ্মা বহুমুখী সেতু নির্মাণ প্রকল্পের পরিচালকের প্রস্তাব অনুযায়ী ব্যয় বৃদ্ধি ব্যতিরেকে প্রকল্পের মেয়াদ ২০২৩ সালের ৩০ পর্যন্ত বৃদ্ধির প্রস্তাবটি পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রেরণ করা হলো বলেও চিঠিতে উল্লেখ করা হয়।

বিষয়টি নিয়ে কথা বলতে পদ্মা বহুমুখী সেতুর প্রকল্প পরিচালক মো. শফিকুল ইসলামকে ফোন করা হলে তিনি তা কেটে দেন।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »