নিউইয়র্কে প্রকাশিত হতে যাচ্ছে আরও একটি বাংলা

নিউইয়র্কে প্রকাশিত হতে যাচ্ছে আরও একটি বাংলা পত্রিকা সাপ্তাহিক দেশ


ফটো-সংগৃহীত

যুক্তরাষ্ট্র নিউইয়র্ক থেকেঃ করোনা সংকট পরিস্থিতির মধ্যেই নিউইয়র্ক থেকে বাংলা ভাষার আরেকটি সাপ্তাহিক পত্রিকা বের হচ্ছে। সাপ্তাহিক ঠিকানার বার্তা সম্পাদক মিজানুর রহমান মিজানের সম্পাদনায় সাপ্তাহিক ‘দেশ’ নামক এই পত্রিকাটি ফেব্রুয়ারির তৃতীয় সপ্তাহের বুধবার থেকে প্রকাশিত হবে বলে বাপসনিউজের এ সংবাদদাতাকে জানান পত্রিকাটির প্রকাশক মঞ্জুর হুসেন।

উল্লেখ্য, ২৮ জানুয়ারি থেকে ঠিকানা ছেড়ে দেয়ার আগাম নোটিশ দিয়েই মিজান নয়া এই পত্রিকায় সম্পাদক হিসেবে যোগদানের সিদ্ধান্ত নিয়েছেন এবং তা সাপ্তাহিক ঠিকানা কর্তৃপক্ষকে জানিয়েও দিয়েছেন।

আরো উল্লেখ্য, ২৫ বছরের অধিক সময় ঠিকানায় ভাইস প্রেসিডেন্ট (অর্থ/বিজ্ঞাপণ) হিসেবে দায়িত্ব পালন শেষে গত বছরের শেষ দিন সেখান থেকে বিদায় নেন মঞ্জুর হুসেন। নয়া এ পত্রিকার অফিস খোলা হয়েছে জ্যাকসন হাইটসে। শীঘ্রই এই পত্রিকার নির্বাহী সম্পাদকের নামও ঘোষণা করার কথা জানালেন মঞ্জুর।

তিনি বললেন কারো সাথে প্রতিযোগিতা নয়, দলবাজিও নয়, সত্য ও ন্যায়-নিষ্ঠ সংবাদ পরিবেশনের অঙ্গিকারে আমরা বাজারে আসছি। ইতিমধ্যেই বিভিন্ন শ্রেণী-পেশার প্রবাসীরা ইতিবাচক সাড়া দিয়েছেন। এটিও অন্যসব পত্রিকার মত বিনামূল্যেই বিতরণ করা হবে।

স্মরণ করা যেতে পারে করোনা মহামারিতে লকডাউনে যাবার আগে নিউইয়র্ক থেকে বাংলা ভাষায় ২০টি পত্রিকা প্রকাশিত হলেও এখন প্রকাশ পাচ্ছে মাত্র ৮টি । এগুলো হচ্ছে সাপ্তহিক জন্মভূমি, সাপ্তাহিক বাংলাদেশ প্রতিদিন, সাপ্তাহিক প্রথম আলো, সাপ্তাহিক বাঙালি, সাপ্তাহিক বাংলা পত্রিকা, সাপ্তাহিক বাংলাদেশ, সাপ্তাহিক আজকাল, সাপ্তাহিক প্রবাস। তার সাথে যুক্ত হচ্ছে সাপ্তাহিক ‘দেশ’-৯ নম্বর পত্রিকা হিসেবে।

আরো জানা গেছে সাবেক ছাত্রনেতা ও লেখক জসিম উদ্দীনের সম্পাদনায় একই এলাকা থেকে নতুন ধারার সাপ্তাহিক আমেরিকান ড্রিম পত্রিকা ২১ ফেব্রুয়ারি থেকে ছাপা হবে বলে গুণজন রয়েছে। তাহলে পত্রিকার সংখ্যা হবে ১০টি।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »