শিরোনামঃ
কওমী মাদরাসা লকডাউনের আওতামুক্ত রাখার দাবি হেফাজতের টাঙ্গাইলে দুই সন্তানের জননী মল্লিকা বেগমের আত্মহত্যা নরসিংদীতে করোনা মোকাবেলায় সংবাদকর্মী রুদ্র এর পক্ষ থেকে বিনামূল্যে মাস্ক বিতরণ জনকণ্ঠ ভবনের মূল ফটকে তালা, ভবনের সামনের রাস্তায় অবস্থান নিয়েছেন সাংবাদিকরা শার্শায় স্বাস্থ্য কর্মকর্তার খামখেয়ালীপোনায় ২য় ডোজ টিকা নিয়ে বিপাকে ভূক্তভোগীরা বার্সাকে হারিয়ে শীর্ষে রিয়াল চলমান করোনা নিষেধাজ্ঞা ১৩ এপ্রিল পর্যন্ত চলবে মিয়ানমারের বাগো শহরে সামরিক বাহিনীর গুলিতে নিহত ৮০ ছাড়িয়েছে গজারিয়ায় জাটকাবাহী ট্রলার ও জাটকা সহ ৪ জন আটক, কারাদণ্ড করোনা পরীক্ষার জন্য নমুনা দেননি খালেদা জিয়া
নাহিদকে বিএনপিতে স্থান দেয়ায় তৃণমূল ছাত্রদল নেতা

নাহিদকে বিএনপিতে স্থান দেয়ায় তৃণমূল ছাত্রদল নেতা কর্মীদের চরম ক্ষোভ


ফটো-মোঃ রিপন মিয়া

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি: দীর্ঘ ১৯ বছর পর বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা ছাত্রদলের আহবায়ক কমিটি ঘোষণা করা হয়। এতোদিন ত্যাগীরা দায়িত্বশীল পদে স্থান পেতে কেন্দ্রে দৌড়ঝাপ করে কিছুটা সফলতা পান সম্প্রতি আহবায়ক কমিটি ঘোষণার পর।

কিন্তু এ কমিটিতে উপজেলার পাঁচাইখা এলাকার আলী হোসেনের ছেলে, নাহিদ হাসানকে স্থান দেয়ায় তৃণমূল ছাত্রদল নেতা কর্মীদের চরম ক্ষোভ বিরাজ করছে বলে জানিয়েছেন রূপগঞ্জ উপজেলা ছাত্রদল। সূত্র জানায়, দীর্ঘ ১৯ বছর পর নানা সমস্যার মধ্য দিয়ে কেন্দ্রীয় ছাত্রদল ও বিভাগীয় টিম এবং জেলা ছাত্রদলের সুপার ৫ জনের সমন্বয়ে কমিটি গঠন হয় ২৫ এবং ২৬ মার্চ ২০২১ এ। কিন্তু কিছু কুচক্রি মহল কেন্দ্রীয় ছাত্রদল ও বিভাগীয় টিম এবং জেলা ছাত্রদলকে প্রশ্নবৃদ্ধ করতে নানাভাবে সমালোচনা শুরু করেন।

এতে তৃণমূল ছাত্রদল নেতা কর্মীরা কথিত ছাত্রদল নেতা নাহিদ হাসানের তথ্য নিয়ে জানতে পারেন সে দলের দুঃসময়ে নিজ দলকে বেকায়দায় ফেলতে ক্ষমতাসীন দলের অঙ্গ সংগঠন ছাত্রলীগের নেতা কর্মীদের সঙ্গে গোপন আতাত করে। শুধু তাই নয়, নামে ছাত্রদল হলেও আওয়ামীলীগের নেতা কর্মীদের সঙ্গে তার সখ্যতা প্রকাশ্য।তাই বিগত দিনে ভুলতা এলাকায় প্রকৃত ছাত্রদল নেতা কর্মীরা কেন্দ্রীয় কর্মসূচী দিলে ছাত্রলীগের কাছে খবর পৌঁছে দিতো সে। পরে পুলিশ ও ছাত্রলীগ মিলে ছাত্রদল ও বিএনপির কর্মসূচীতে বাঁধা দিতো।

আর এসব খবর দিয়ে মোটা অংকের টাকা আয় করে নাহিদ। সম্প্রতি কেন্দ্র থেকে আহবায়ক কমিটির অনুমোদন দেয়ার পর আহবায়ক হতে না পেরে নাহিদ হাসান আশ্রয় নেয় অপপ্রচারের। সে বিপদগামী কতিপয় ছাত্রদল সদস্যদের নিয়ে রূপগঞ্জ উপজেলা ছাত্রদলকে প্রশ্নবৃদ্ধ করার জন্য বিভিন্ন অপপ্রচারে লিপ্ত হয়। এমনকি সংবাদ সম্মেলন করে অর্থ লেনদেনের অভিযোগ তুলে। অথচ নাহিদ হাসান বিগত সময়ে দলের বিপক্ষে কাজ করায় একাধিকবার বিএনপি ও অঙ্গ সংগঠনের শাসনের শিকার হয়েছে। তাকে বহিষ্কারের জন্য উপজেলা ছাত্রদল একাট্টা ছিলো।

শুধু তাই নয়, রূপগঞ্জ উপজেলা বিএনপির পক্ষ থেকে বিগত ২৬ জুলাই ২০২০ইং বিএনপির কেন্দ্রীয় কমিটিতে অভিযোগ জানানো হয়। অভিযোগে উল্লেখ করা হয়, কথিত ছাত্রদল নেতা নাহিদ হাসান বিএনপির নেতা কর্মীদের অবমুল্যায়ন করে। এছাড়াও ক্ষমতাসীন দলের নেতা কর্মী এমনকি উপজেলা ছাত্রলীগের সভাপতিসহ ছাত্রলীগ,যুবলীগের সঙ্গে আঁতাত করে চলে। তাকে বিএনপির ডাকে কোন কর্মসূচীতে পাওয়া যায়না বলে অভিযোগ করেন।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে নাহিদ হাসান এবং রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের নেতা কর্মীদের সঙ্গে একাধিক ঘনিষ্ঠতার ছবি ভাইরাল হলে এ বিতর্ক বাড়তে থাকে। সূত্র আরো জানায়, সদ্য ঘোষিত রূপগঞ্জ উপজেলা ছাত্রদলের আহবায়ক কমিটিকে প্রশ্নবৃদ্ধ করার জন্য নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ইসমাইল মামুনের সহযোগিতায় নানা অপকৌশল চালাচ্ছে নাহিদ ও তার দোসররা।

তারা দলের দুঃসময়ে ছাত্রদলকে আওয়ামীলীগসহ বিপক্ষের রাজনৈতিক দলের কাছে হেয় করার চেষ্টা করছে। এছাড়াও জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান (রনি) ও সাধারণ সম্পাদক খাইরুল ইসলাম সজিবকে এ বিতর্কে জড়িয়ে নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের ভাবমূর্তি নষ্ট করার হীন কাজে লিপ্ত রয়েছে।

ইতিমধ্যে রূপগঞ্জ উপজেলা ছাত্রদলের আহ্বায়ক সুলতান মাহমুদকে নিয়েও নানা অপপ্রচারে লিপ্ত হয়েছে সে। অথচ এখন সময় নিজেদের রক্ষার। দলকে চাঙ্গা করার। দেশকে স্বৈরশাসককের হাত থেকে উদ্ধার করে গণতন্ত্র পূনঃপ্রতিষ্ঠা করা। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করার এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের হাতকে শক্তিশালী করার।

এদিকে রূপগঞ্জ উপজেলা ছাত্রদলের পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আহবায়ক সুলতান মাহমুদ বলেন, যারা দলের দুঃসময়ে ক্ষমতাসীনের সঙ্গে আঁতাত করে বিএনপিকে বিতর্কের চেষ্টা করছে তাদের অবিলম্বে বহিষ্কার করার দাবী জানাচ্ছি। এমনকি আমার বিরুদ্ধে যারা অপপ্রচার চালাচ্ছে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে বাধ্য হবো।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »