নান্দাইলে চা দোকানি আব্দুল করিম কাউন্সিলর প্রার্থী

নান্দাইলে চা দোকানি আব্দুল করিম কাউন্সিলর প্রার্থী


ফটো-সংগৃহীত

নান্দাইল (ময়মনসিংহ): আগামী ২৮ ফেব্রুয়ারি ময়মনসিংহের নান্দাইল পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। নান্দাইল পৌর নির্বাচনে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আব্দুল করিম (৬৫) নামে এক চা বিক্রেতা। ৮ নম্বর ওয়ার্ড থেকে তিনি প্রতিদ্বন্দ্বীতা করছেন। আব্দুল করিমসহ ওই ওয়ার্ড থেকে মোট চার প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিনি মার্কা পেয়েছেন পানির বোতল। এবারই তিনি কোনো নির্বাচনে প্রথম প্রার্থী হয়েছেন।

আব্দুল করিমের বাড়ি পৌরসভার উত্তর চণ্ডীপাশা মহল্লায়। জীবনের শুরুতে তিনি বেশ কয়েক বছর রিকশা চালিয়েছেন। এর পর ৪০ বছর ধরে তিনি চা বিক্রি করে জীবিকা নির্বাহ করছেন।

ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের পাশে নান্দাইল নতুন বাজার কলেজ গেটের পাশেই সওজের জায়গায় রয়েছে তার চা বিক্রির টং দোকান। কাজে তাকে সাহায্য করেন বড় ছেলে মোমিন (৩০)। ভিটেমাটিটুকুই করিমের একমাত্র সম্বল। নাতি-নাতনিসহ তার পরিবারের সদস্য সংখ্যা ১০ জন। এই ১০ সদস্যের ভরণপোষণ চলে একমাত্র চা বিক্রির আয় থেকে।

গতবারের পৌর নির্বাচনে তিনি নিজে এক কাউন্সিলর প্রার্থীর পক্ষে কাজ করে তাকে জিতিয়ে দেন করিম। সে থেকেই নির্বাচনে প্রার্থী হওয়ার সাধ জাগে তার। এ জন্যই কিছু কিছু করে টাকা জমিয়েছেন তিনি। বিষয়টি জেনে প্রতিবেশীরাও তাকে উৎসাহ দিচ্ছিলেন। প্রচার চালানোর সময় একাই হাতে একটি পানির বোতল নিয়ে ভোটারদের কাছে যাচ্ছেন।

সারাদিন চা বিক্রি করে নির্বাচনের প্রচার কীভাবে চালাবেন- জানতে চাইলে করিম বলেন, একবেলা চা বেচবাম, বাকি সময় ভোটারদের বাড়ি বাড়ি গিয়া ভোট চাইয়াম। রিকশাও চালাইয়াম। ভোটাররা বুঝক নির্বাচনে জিতলেও আমি এই কামই করবাম। তাদের সেবায় সবসময় লাইগ্‌গ্যা থাকবাম। আমারে সবাই ভালোবাসে, সবাই আমারে ভোট দিবো।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »