নরসিংদী শিবপুরে ইট ভাটায় বহনকারী ১৫ ট্রাক

নরসিংদী শিবপুরে ইট ভাটায় বহনকারী ১৫ ট্রাক মালিককে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা


ফটো-সাইফুল ইসলাম রুদ্র

সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী জেলা প্রতিনিধি: নরসিংদীর শিবপুরে অবৈধভাবে ফসলী জমির মাটি ইট ভাটায় নেওয়া এবং গ্রামীণ জনপদের পাকা ও কাঁচা রাস্তার ব্যাপক ক্ষতিসাধন করার অভিযোগে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়।

এসময় ১৫ টি মাটি বহনকারী ট্রাক আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩ লাখ টাকা জরিমানা করা হয়। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শ্যামল চন্দ্র বসাক এ অভিযানের নেতৃত্ব দেন।

মঙ্গলবার (৯ ফেব্রয়ারী) উপজেলার দুলালপুর ইউনিযনের বিভিন্ন এলাকা থেকে গাড়িগুলো আটক করে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালযে আনা হয় এবং ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২০ হাজার টাকা করে ১৫ টি গাডরি মালিককে ৩ লাখ টাকা জরিমানা করা হয।

এসিল্যান্ড শ্যামল চন্দ্র বসাক জানান, একটি সংঘবদ্ধ চক্র শিবপুর উপজেলার বিভিন্ন এলাকায় ফসলী জমি থেকে মাটি কেটে ইট ভাটায় নিয়ে যাচ্ছে। এতে জমির উর্বরতা কমে নষ্ট হচ্ছে ফসলী জমি।

এছাড়া অবৈধভাবে মাটি কেটে ট্রলি ও ট্রাক দিয়ে বহন করায় গ্রামীণ জনপদের পাকা ও কাঁচা রাস্তার ব্যাপক ক্ষতিসাধন হচ্ছে। এরই প্রেক্ষিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জরিমানা করা হয়। ভবিষ্যতেও এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »