নরসিংদী পৌর এলাকা নির্বাচনকে কেন্দ্র করে কঠোর

নরসিংদী পৌর এলাকা নির্বাচনকে কেন্দ্র করে কঠোর নিরাপত্তা


ফটো-সাইফুল ইসলাম রুদ্র

সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী জেলা প্রতিনিধি: আগামী ১৪ ফেব্রুয়ারী রবিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে নরসিংদী পৌরসভার নির্বাচন। দিন যতই ঘনিয়ে ততই ভোটারদের মধ্যে উৎসাহ উদ্দীপনা বেড়েই চলেছে।

প্রতিটি পাড়া মহল্লায় এবং চায়ের দোকানে সাধারণ মানুষের মুখে মুখে শুধু নির্বাচনী আলাপ আলোচনা। সমস্ত শহর ব্যাপী পোস্টারে ছেয়ে গেছে। এখানে মেয়র পদে প্রতিদ্বন্ধীতা করছেন মোট ৪ জন প্রার্থী।

তম্মধ্যে আওয়ামীলীগ থেকে নৌকা প্রতীক নিয়ে লড়ছেন নরসিংদী পৌরসভা আ’লীগের সাধারণ সম্পাদক মো: আমজাদ হোসেন বাচ্চু, বিএনপি থেকে ধানের শীষ প্রতীক নিয়ে লড়ছেন নরসিংদী জেলা বিএনপির সিনিয়র যুগ্ন সাধারণ সম্পাদক মো: হারন অর-রশিদ, আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী (স্বতন্ত্র) মোবাইল প্রতীক নিয়ে লড়ছেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি এস.এম কাইয়ূম এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে হাত পাখা প্রতীক নিয়ে লড়ছেন মো: আসাদুল হক।

প্রার্থীরা প্রতিদিন কাকডাকা ভোর থেকে কর্মী ও সমর্থকদের নিয়ে গভীর রাত পর্যন্ত ভোটারদের বাড়িতে বাড়িতে গিয়ে ভোটারদের সাথ কুশল বিনিময় করছেন এবং দোয়া চাচ্ছেন। মেয়র প্রার্থীদের পাশা-পাশি কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা আসনের প্রার্থীরা ঘওে বসে নেই। তারা জোড়ে সুড়ে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এক কথায় এখানকার মেয়র প্রার্থীরা আরামকে হারাম করে কোমড় বেঁধে মাঠে নেমেছে।

সকাল থেকে রাত ৮টা পর্যন্ত মাইকের আওয়াজে সমস্ত পৌর এলাকায় মানুষের ঘুম হারাম করে দিয়েছে।

বিভিন্ন গানের মাধ্যমে প্রার্থীদের জয়ধ্বনী তৈরী করে প্রতি পাড়া মহল্লায় প্রচার চালাচ্ছে। সাধারণ ভোটারদের সাথে আলোচনা করে জানা গেছে এখানে নৌকা, ধানের শীষ এবং মোবাইল প্রতীকের মধ্যে ত্রিমুখী হাড্ডাহাড্ডি লড়াই হবে। এ তিন জনের মধ্যে অল্পসংখ্যক ভোটের ব্যবধানে যে কোন একজন জয়ের মালা ছিনিয়ে নিতে পারে বলে সাধারণ ভোটাররা জানিয়েছেন। তবে এজন্য আগামী ১৪ ফেব্রুয়ারী পর্যন্ত অপেক্ষ করতে হবে। সাধারণ ভোটাররা নরসিংদী পৌরসভায় একটি সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের দাবী জানিয়েছেন।

নরসিংদী পৌরসভা নির্বাচনে এবার মোট ভোটার সংখ্যা ৯৯ হাজার ৪৫৪ জন। এর মধ্যে পুরষ ভোটার এর সংখ্যা ৪৯ হাজার ১৫৭ এবং মহিলা ভোটার এর সংখ্যা ৫০ হাজার ২৯৭ জন।

জেলা নির্বাচন কর্মকর্তা মো: মেজবাহ উদ্দিন জানান, নির্বাচনে ৪ জন মেয়র প্রার্থীর পাশাপাশি ৯ টি ওয়ার্ডে ৩৩ জন সাধারণ পুরষ কাউন্সিলর ও ১১ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্ধিতা করবেন। এখানে মোট ৪০টি কেন্দ্রে ২৭৮ টি বুথে ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

 

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »