নরসিংদী আগামী কয়েক বছরের মধ্যেই ডিজিটাল ডিভাইস

নরসিংদী আগামী কয়েক বছরের মধ্যেই ডিজিটাল ডিভাইস রপ্তানিকারক দেশ হবে বাংলাদেশ: পলক


ফটো-সাইফুল ইসলাম রুদ্র

সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী জেলা প্রতিনিধি: আগামী কয়েক বছরের মধ্যেই বাংলাদেশ ডিজিটাল ডিভাইস রপ্তানিকারক দেশ হিসেবে বিশ্বে নিজেদের সক্ষমতার পরিচয় দেবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বুধবার নরসিংদীতে স্যামসাং এসি কারখানার উদ্বোধন শেষে দেয়া বক্তব্যে এই আশাবাদ ব্যক্ত করেন প্রতিমন্ত্রী।

এর আগে ফেয়ার গ্রুপের তত্ত্বাবধানে পরিচালিত স্যামসাং টানা ৩ ঘণ্টা ধরে কারখানা এলাকা পরিদর্শন কালে সেখানে কর্মরত কর্মীদের সঙ্গে আলাপ করেন পলক।

আলাপ শেষে স্যামসাং কারখান ১৭০০ কর্মীর অধিকাংশই স্থানীয় এবং ডিপ্লোমা পাশ করে দক্ষ কর্মী হয়ে উঠেছে বলেও সন্তুষ্টি প্রকাশ করেন প্রতিমন্ত্রী।

এসময আইসিটি মন্ত্রী সংবাদকর্মী রদ্র কে বলেন নরসিংদী জেলায এ প্রতিষ্ঠানটি হয অনেকের কর্ম ক্ষেত্রে সুযোগ হযেেছ বর্তমান প্রধানমন্ত্রী নির্দেশ অনুযাযী বাংলাদেশ এখন উন্নযনের রোল মডেল হযেেছ।

 

তিনি বলেন, ফেয়ার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মাহবুব ভাইয়ের সাহসী নেতৃত্বে গত দুই বছরে স্যামসাং এখানে প্রায় ১৫ লাখ হ্যান্ডসেট তৈরি করেছে। আগামী বছর থেকে এই কারখানা থেকে ২৫ লাখ স্মার্টফোন তৈরি করবে। বাংলাদেশে আর কোনো স্যামসাং হ্যান্ডসেট আমদানি হবে না।

এমনকি এস ২১ ফোন তৈরি করছে। আমরা আশা করছি আগামী দু-এক বছরের মধ্যে স্যামসাংয়ের টিভি, রেফ্রিজারেটর, এয়ারকন্ডিশন ও স্মার্টফোন কেবল বাংলাদেশে তৈরিই হবে না বিদেশে রপ্তানী শুর হবে।

 

অল্পদিনের মধ্যেই আমরা ডিজিটাল ডিভাইস রপ্তানিকারক দেশ হিসেবে পরিণত হবো ইনশা আল্লাহ।

অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থঞাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান ক্যাপ্টেম এ তবি তাজুল ইসলাম (অব), কোরিয়ার রাষ্ট্রদূত এইচ ই লি জ্যাং কেয়ান, আইসিটি বিভাগের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম এবং নরসিংদীর জেলা প্রশাসক সৈযদা ফারহানা কাউনাইন উপস্থিত ছিলেন।

এছাড়াও স্যামসাং ইলেস্ট্রনিক্স বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক হয়্যানসাং উ, প্রাক্তন ব্যবস্থাপনা পরিচালক স্যাংওয়ান ইউন, ফেয়ার গ্রেুপের চেয়ারম্যান রহুল আলম আল মাহবুব, পরিচালক মুতাসিম দাইয়ান, উপদেষ্টা মেজর জেনারেল হামিদ আর চৌধুরি, চিফ মার্কেটিং অফিসার মেসবাহ উদ্দিন, হেড অব মার্কেটিং জে এম তাসলিম কবির প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »