নরসিংদীতে পৌঁছেছে করোনার ৭২ হাজার ডোজ ভ্যাকসিন

নরসিংদীতে পৌঁছেছে করোনার ৭২ হাজার ডোজ ভ্যাকসিন


ফটো-সাইফুল ইসলাম রুদ্র

সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী জেলা প্রতিনিধি: নরসিংদীতে প্রাথমিকভাবে করোনাভাইরাসের ৭২ হাজার ডোজ টিকা (ভ্যাকসিন) সিভিল সার্জনের কার্যালয়ে পৌঁছেছে। শুক্রবার (২৯ জানুয়ারি) সকালে বেক্সিমকো ফার্মার শীতাতপ নিয়ন্ত্রিত একটি কাভার্ড ভ্যানে করে এসব টিকা নরসিংদীতে আসে। বহুল প্রতীক্ষিত এসব টিকা হাতে পাওয়ার সত্যতা নিশ্চিত করেছেন সিভিল সার্জন মো. নূরল ইসলাম।

সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, আপাতত এসব টিকা সিভিল সার্জন কার্যালয়ের ওয়াক ইন কোলার (ডব্লিউআইসি) বা হিমায়িত কক্ষে ২ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় সংরক্ষণের ব্যবস্থা করা হয়েছে। আগামী রোববার কিংবা সোমবার থেকে জেলা-উপজেলা পর্যায়ে টিকা দেওয়ার জন্য স্থানীয় স্বেচ্ছাসেবকসহ কর্মীদের প্রশিক্ষণ দেওয়া হবে। আগামী ৭ ফেব্রয়ারি থেকে এই জেলায় টিকা দেওয়ার কার্যক্রম শুর করা হবে।

জেলা ইপিআই সুপারিনটেনডেন্ট আব্দুল মোতালেব খান জানান, নরসিংদী জেলার জন্য প্রাথমিকভাবে ৬ কার্টন টিকা এসেছে। প্রতি কার্টনে ১ হাজার ২০০ ভায়েল (শিশি) টিকা রয়েছে। প্রতি ভায়েলে রয়েছে ১০টি ডোজ। সে হিসেবে মোট ৭২ হাজার ডোজ টিকা আমরা পেয়েছি। আগামী এপ্রিল মাসের মধ্যেই এই চালানের সব টিকা জেলাবাসীকে দেওয়া হবে। প্রথম ধাপে ১৫টি শ্রেণির (ক্যাটাগরি) ব্যক্তিরা এই টিকা পাওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন।

সিভিল সার্জন মো. নূরল ইসলাম জানান, প্রাথমিকভাবে মোট ৭২ হাজার ডোজ টিকা (ভ্যাকসিন) আজ ভোরে আমরা হাতে পেয়েছি। আগামী ৭ ফেব্রয়ারি থেকে আমরা টিকাদান কর্মসূচি শুর করবো। তবে এ পর্যন্ত টিকা নিতে আগ্রহী মোট ৭ হাজার ৪২ জনের তালিকা আমরা হাতে পেয়েছি। টিকা নিতে আগ্রহী ব্যক্তিদের সুরক্ষা অ্যাপসের মাধ্যমে আবেদন করার অনুরোধ জানান তিনি।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »