শিরোনামঃ
দিনাজপুর শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর আহমেদ হোসেন আর নেই ফুলপুরে মাস্ক না পড়ায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা সোনারগাঁওয়ে পৌরসভার মেয়র প্রার্থী ঝরার নির্বাচনী প্রচারনা ও লিফলেট বিতরণ গণমাধ্যমকর্মীরা করোনাকালের নির্ভীক যোদ্ধা: তথ্যমন্ত্রী মূর্তি ও ভাস্কর্যের বিরোধ সৃষ্টি ষড়যন্ত্রের অংশ: এম এ আউয়াল মঙ্গলবার থেকে বিএনপির মনোনয়ন ফরম বিতরণ শুরু বাইডেন ২৪ নভেম্বর নতুন মন্ত্রী পরিষদের নাম ঘোষণা করবেন পুরনো রোলেই পরের শ্রেণিতে উঠবে প্রাথমিকের শিক্ষার্থীরা নাইজেরিয়ায় মসজিদে গুলিতে নিহত ৫, ইমামসহ ৪০ জনকে অপহরণ আপনাদের সহযোগিতায় ছোট্ট মেয়ে শিশুটি পেয়ে যেতে পারে তার পরিবার
নরসিংদীতে গবাদি পশুপাখির নকল এন্টি-বায়োটিক ঔষুধ তৈরির

নরসিংদীতে গবাদি পশুপাখির নকল এন্টি-বায়োটিক ঔষুধ তৈরির দায়ে ০৩ জন গ্রেফতার


ফটো-সাইফুল ইসলাম রুদ্র

সাইফুল ইসলাম রদ্র, নরসিংদী প্রতিনিধিঃ নরসিংদীতে গবাদি পশুপাখির নকল এন্টি-বায়োটিক ঔষুধ তৈরির দায়ে ০৩ জনকে গ্রেফতার করেছে র‌্যাব ১১।

শনিবার (২১ নভেম্বর) নরসিংদী সদর থানাধীন গাবতলী উত্তরপাড়া এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।
গ্রেফকারকৃতরা হলো-মোঃ শামীম হোসেন (২৬), মোঃ আলমগীর মিয়া (২৬) ও মোঃ মহসিন মিয়া (২৪)।

র‌্যাব জানায়, জনৈক মোঃ আকরাম হোসেন এর বাড়ীর ভিতর নেটার এগ্রো এন্ড এ্যাকোয়া ফ্যাক্টরীতে অননুমোদিত কারখানায় গবাদি পশুপাখির নকল এন্টি-বায়োটিক ঔষধ তৈরি ও বাজারজাত করা হচ্ছিল।

গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১ এর একটি দল সেখানে অভিযান পরিচালনা করে।
এসময় কারখানায় তৈরি অবস্থায় হাঁস-মুরগীর নকল এন্টি-বায়োটিক ঔষধ ০৯ বোতল কোটিল-২৫ (৫০০ মিঃ লিঃ), ৬৫ বোতল কোটিল-২৫ (১০০ মিঃ লিঃ), ৪০ বোতল কোসিপ-২০০ (৫০০ মিঃ লিঃ), ১২০ বোতল কোসিপ-২০০ (১০০ মিঃ লিঃ), ৫৫ বোতল কু-কক্স (১০০ মিঃ লিঃ), ২৪০ প্যাকেট ক্যালসিমক্স ও ০১ বিল ভাউচার এর ফাইল জব্দ করা হয় এবং তিনজনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা পরষ্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ গাবতলী উত্তরপাড়া এলাকায় জনৈক মোঃ আকরাম হোসেন এর বাসা ভাড়া নিয়ে নেটার এগ্রো এন্ড এ্যাকোয়া’ নামক ফ্যাক্টরী চালিয়ে আসছিল।

উক্ত ফ্যাক্টরীতে তারা কোরিয়ার তৈরি গবাদি পশুপাখির এন্টি বায়োটিক ঔষধ হিসেবে ব্যবহৃত বিভিন্ন ঔষধ নকল করে ক্ষতিকর রাসায়নিক পদার্থ দিয়ে উৎপাদন করে আসছে।

তারা সরকারী অনুমোদন অমান্য করে দীর্ঘদিন ধরে অননুমোদিত কারখানায় ক্ষতিকর গবাদি পশুপাখির নকল এন্টি বায়োটিক ঔষধ উৎপাদন করে নরসিংদী ও নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে অবৈধভাবে বাজারজাত করে আসছে।

গ্রেফতারকৃতরা বিভিন্ন প্রকার ক্ষতিকর রাসায়নিক পদার্থ দ্বারা উক্ত ফ্যাক্টরীতে ক্ষতিকর গবাদি পশুপাখির নকল এন্টি বায়োটিক ঔষধ সরকারি অনুমোদন ব্যতিত উৎপাদন এবং বাজারজাত করছে বলে জানায় যা জনস্বাস্থ্যের জন্য মারাত্মক হুমকি স্বরুপ এবং ক্ষতিকর।

আর্থিকভাবে লাভবান হওয়ার উদ্দেশ্যে অসাধু উপায় অবলম্বন করে কোরিয়ান ব্র্যান্ড নকল করে গবাদি পশুপাখির নকল এন্টি বায়োটিক ঔষধ উৎপাদন করে আসছিল বলে তারা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2020 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »