শিরোনামঃ
আওয়ামী লীগের বহিষ্কৃত নেত্রী হেলেনা আটক বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি ববিতার আজ শুভ জন্মদি পদ্মবিলের ফুল ছিড়ে ফেসবুকে ভাইরাল যুবকরা পানিতে ডুবে গেছে মঠবাড়িয়ার নিম্নাঞ্চল নারী সেজে পুরুষের সঙ্গে যেভাবে প্রেম করেন ইমরান সোনারগাঁয়ের করোনা যোদ্ধারা প্রাণের ঝুঁকি নিয়েই ঝাঁপিয়েছেন মানবসেবায়  স্বামীকে হত্যা করে একই ঘরে প্রেমিককে নিয়ে রাতযাপন, প্রেমিক প্রেমিকা আটক নরসিংদীতে পাটের ভাল দাম হওয়ায় গাড়ী করে নিচ্ছেন নতুন পাট কৃষক বাড়ি থেকে জোর করে গরু নিয়ে যাওয়ার অভিযোগ ইউপি মেম্বারের বিরুদ্ধে হেলেনা জাহাঙ্গীরের বাসায় অভিযান চালাচ্ছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব
দেশের সার্বভৌমত্ব ও অক্ষন্ডতা রক্ষা করাই বিজিবি

দেশের সার্বভৌমত্ব ও অক্ষন্ডতা রক্ষা করাই বিজিবি সদস্যেদের প্রধান কাজ-নৌ পরিবহন প্রতিমন্ত্রী: খালিদ মাহমুদ


ফটো-অপু

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: নৌ পরিবহন প্রতিমন্ত্রী দিনাজপুর-২ আসনের জাতীয় সংসদ সদস্য খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, শৃঙ্খলাই সৈনিকের মূল পরিচিতি। সততা, বুদ্ধিমত্তা, নির্ভরযোগ্যতা, আনুগত্য, তেজ ও উদ্দীপনা একটি বাহিনীর শৃঙ্খলা ও পেশাগত দক্ষতার মাপকাঠি। আদেশ ও কর্তব্য পালনে যে কখনো পিছ পা হয় না, সেই-ই তো প্রকৃত সৈনিক।

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) চারটি মূলনীতি ‘মনোবল, ভ্রাতৃত্ববোধ, শৃঙ্খলা ও দক্ষতায়’ উদ্বুদ্ধ ও অনুপ্রাণিত হয়ে তাদের ওপর অর্পিত যেকোন দায়িত্ব সুন্দর ও সুচারুভাবে পালন করতে হবে সীমান্তে অতন্ত্র প্রহরী বিজিবি সদস্যদেরকে। দেশের সার্বভৌমত্ব ও অক্ষন্ডতা রক্ষা করাই বিজিবি সদদ্যের কাজ। তোমাদের সততা, নিষ্ঠা ও পেশাগত দক্ষতার ওপরেই নির্ভর করবে তোমার ওপর অর্পিত দায়িত্বের সফলতা ও বিজিবির সম্মান ও গৌরব।

গতকাল শনিবার সকাল সাড়ে ৯ টায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) দিনাজপুরের ফুলবাড়ী ২৯ ব্যাটালিয়নের সদর দপ্তরে আয়োজিত ৯৬ তম রিক্রুট ব্যাচের সমাপনী কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণকালে প্রধান অতিথির বক্তব্যে নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি উপরোক্ত কথা বলেন।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ফুলবাড়ী ২৯ ব্যাটালিয়নের সদর দপ্তরের মাঠে আয়োজিত কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজিবি দিনাজপুর সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল মোহাম্মদ মোবারক হোসেন ভূঁইয়া (পিএসসি), দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহম্মদ জাকী, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ফুলবাড়ী ২৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. শরীফ উল্লাহ আবেদ (এসজিপি), পুলিশ সুপার আনোয়ার হোসেন ও জেলা সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ।

এছাড়াও উপস্থিত ছিলেন ফুলবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রিয়াজ উদ্দিন, পৌর মেয়র মাহমুদ আলম লিটন, ফুলবাড়ী সার্কেলের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মো. আসাদুজ্জামান, উপজেল স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মশিউর রহমান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কানিজ আফরোজ, থানার অফিসার ইনচার্জ (ওসি) আশ্রাফুল ইসলামসহ বিভিন্ন সরকারি দফতরের কর্মকর্তা ও গণমাধ্যমকর্মীরা।

শেষে ৯৬ তম রিক্রুট ব্যাচের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠান শেষে ফুলবাড়ী প্রশিক্ষণ কেন্দ্রের সর্ববিষয়ে সেরা রিক্রুট হিসেবে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় প্রশিক্ষণার্থীর মাঝে আনুষ্ঠানিকভাবে ক্রেস্ট প্রদান করেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি। উল্লেখ্য, ২১৯ জন রিক্রুট নিয়ে ৯৬ তম রিক্রুট ব্যাচের ২৪ সপ্তাহের মৌলিক প্রশিক্ষণ গত ৩১ জানুয়ারি ফুলবাড়ী রিক্রুট প্রশিক্ষণ কেন্দ্রে শুরু হয়। ওই প্রশিক্ষণ শেষে গতকাল শনিবার আনুষ্ঠানিক শপথ গ্রহণ ও সমাপনী কুচকাওয়াজের মাধ্যেমে তাদের সৈনিক জীবনের সূচনা ঘটেছে।

দয়া করে নিউজটি লাইক করুন এবং শেয়ার করুন..
  •  
  •  
  •  
  •  
visitor counter
All rights reserved © 2021 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »